ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৮ জনের কক্ষে থাকেন ৪০ জন, মধ্যরাতে ঢাবিতে বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
৮ জনের কক্ষে থাকেন ৪০ জন, মধ্যরাতে ঢাবিতে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বৈধ সিটের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্যার এ এফ রহমান হলের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা।

বুধবার (১৫ মার্চ) দিনগত রাতে তারা এ অবস্থান কর্মসূচি শুরু করে।

হল সূত্রে জানা যায়, হলের দ্বিতীয় বর্ষের গণরুমের শিক্ষার্থীরা তাদের জন্য একটি কক্ষের দাবি জানিয়ে আসছিলেন। যেখানে আট জনের কক্ষে বর্তমানে তারা ৪০ জনের বেশি থাকেন। কিন্তু তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা তাদের দাবি না মেনে উল্টো অপমান করলে তারা হল ছেড়ে বের হয়ে আসেন এবং সিনিয়ররা রুমে তালা লাগিয়ে দেন।

শিক্ষার্থীরা বলেন, আমরা নিয়মিত প্রোগ্রাম করা সত্ত্বেও সিট পাই না। সিট দাবি করায় আমাদের বের করে দেওয়ার প্রতিবাদ জানাতে ভিসি স্যারের বাসার সামনে অবস্থান নিয়েছি।

রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

এ সময় সাংবাদিকদের তিনি বলেন, আমি শিক্ষার্থীদের অবস্থানের বিষয়টি জানতে পেরে আমার বিবেকের টান থেকেই এখানে এসেছি। হলের কিছু শিক্ষার্থীর আবাসন নিয়ে সমস্যা হয়েছে। এজন্য তারা উপাচার্যের বাসার সামনে এসে নিজেদের দুঃখ প্রকাশ করছে। আমি তাদের বিষয়টি বুঝতে পেরে ওদের সমস্যাটি দ্রুত সময়ের মধ্যে সমাধান করতে অনুরোধ করেছি।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা মার্চ ১৬, ২০২৩
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।