ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে তালা লাগিয়ে দিলো ছাত্রলীগ 

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
জাবির পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে তালা লাগিয়ে দিলো ছাত্রলীগ 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. সালাউদ্দিনের অপসারণের দাবিতে পরীক্ষা নিয়ন্ত্রক তালা লাগিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা কর্যক্রম বন্ধ রয়েছে।

 

বুধবার (১৫ মার্চ) সকাল সোয়া ৯টায় এই অবরোধ শুরু করে তারা৷ এ প্রতিবেদন লেখার আগে প্রর্যন্ত যা চলমান ছিলো।  

পরে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান সহ একাধিক শিক্ষক আন্দোলন স্থলে আসেন। শিক্ষকরা ছাত্রলীগ নেতাদের কথা শোনার চেষ্টা করেন।  

ছাত্রলীগের দাবিগুলো হলো- স্বাধীনতা বিরোধী শক্তিদের বিশ্ববিদ্যালয়ের অপসারন করতে হবে, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে শিক্ষার্থীদের ভোগান্তি দূর করতে হবে, সার্টিফিকেটে মানসম্মত কাগজ ব্যবহার করতে হবে, শিক্ষার্থীদের সঙ্গে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ভালো আচারণ করতে হবে।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আররাফি চৌধুরী বাংলানিউজকে বলেন, স্বাধীনতা বিরোধী কোনো শক্তি যেন বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে না থাকতে পারে সেজন্য আমরা পরীক্ষা নিয়ন্ত্রক অফিস ঘেরাও করেছি। আমরা জনতে পেরেছি তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের একাধিক বিবৃতিতে তার নাম উল্লেখ রয়েছে। আমরা চাই বঙ্গবন্ধুর আদর্শবিরোধী কেউ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে না থাকুক। আমরা তার অপসারণ চাই।  

অবরোধেকারীদের নেতৃত্বে আছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক এনাম, সহ-সভাপতি বিপ্লব হোসেন, সহ-সভাপতি সাজ্জাদ হোসেন, সহ-সভাপতি আব্দুল্লাহ আল আকাশ, সাংগঠনিক সম্পাদক বখতিয়ার ফাহিম ত্বকী।

এ বিষয়ে জানতে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. সালাউদ্দিনকে মোবাইলফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানকে বাংলানিউজকে বলেন, আমরা এখানে এসেছি। ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। আশা করি একটা সুষ্ঠু সমাধান হবে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।