ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির খালেদা জিয়া হলের নতুন প্রাধ্যক্ষ শারমিন সুলতানা 

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
জাবির খালেদা জিয়া হলের নতুন প্রাধ্যক্ষ শারমিন সুলতানা 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বেগম খালেদা জিয়া হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শারমীন সুলতানাকে নিয়োগ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৪ মার্চ ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে রহিমা কানিজ বলেন, ‘বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক তাহমিনা আক্তারকে প্রভোস্টের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানপূর্বক পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শারমীন সুলতানাকে যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই হলের প্রভোস্ট নিয়োগ করা হলো। ’

বেগম খালেদা জিয়া হলের নতুন প্রাধ্যক্ষ অধ্যাপক শারমীন সুলতানা বাংলানিউজকে বলেন, ‘কিছুক্ষণ আগে নতুন প্রভোস্ট হওয়ার চিঠি পেয়েছি। উপাচার্য স্যার যে দায়িত্ব দিয়েছেন তা যাথাযথভাবে পালন করার চেষ্টা করবো। শিক্ষার্থীদের কল্যাণে যা কিছু করা দরকার সবই করবো। এ ব্যাপ্যারে সবার সহযোগিতা কামনা করি। ’

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ছাত্রী হলের ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়া হল ছাড়াও আরো দুটি হলে এ ঘটনা ঘটেছে। দায়িত্ব গ্রহণ করার পর এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবো।

এর আগে বেগম খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক তাহমিনা আক্তার।

শনিবার (১১ মার্চ) দিবাগত মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হল ছাড়াও আরো দুটি ছাত্রী হলে ঢুকে চুরি চেষ্টা করেন অজ্ঞাতপরিচয় এক যুবক। এসময় ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন তিনি। এ ঘটনায় সোমবার (১৩ মার্চ) পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোতাহার হোসেন।  

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।