ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষক পদে চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত ৩২৪৩৮ প্রার্থী

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
শিক্ষক পদে চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত ৩২৪৩৮ প্রার্থী

ঢাকা: চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় বেসরকারি শিক্ষক পদে প্রাথমিক নির্বাচনের ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে ৩২ হাজার ৪৩৮ জন প্রার্থীকে নির্বাচন করা হয়েছে।

রোববার (১২ মার্চ) রাতে এনটিআরসিএর এক বিজ্ঞপ্তিতে এ ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সবাইকে জানানো যাচ্ছে যে, এনটিআরসিএ কর্তৃক চতুর্থ গণবিজ্ঞপ্তি- ২০২২ এর আওতায় বেসরকারি শিক্ষক পদে প্রাথমিক নির্বাচনের ফল প্রকাশ করা হয়েছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষকদের শূন্যপদ পূরণের লক্ষ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি- ২০২২ অনুযায়ী প্রতিষ্ঠানের চাহিদা মোতাবেক বিভিন্ন স্তরে নিবন্ধিত প্রার্থীদের অনলাইনে আবেদন গ্রহণ করা হয়। অনলাইনে প্রাপ্ত আবেদনগুলোর পদ, বিষয় ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী যাচাই-বাছাই করে জাতীয় মেধা ও কোটা নিরুপণ সাপেক্ষে প্রার্থীর পছন্দক্রম অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া অনুসরণ করা হয়। উক্ত চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে অনলাইনে গৃহীত আবেদনকারীর মধ্যে প্রাথমিকভাবে মোট ৩২ হাজার ৪৩৮ জন প্রার্থী নির্বাচিত হন। এর মধ্যে পুরুষ প্রার্থী ২১ হাজার ৯১৬ জন এবং নারী প্রার্থী ১০ হাজার ৫২২ জন।  

সংশ্লিষ্ট নির্বাচিত প্রার্থীকে টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএস এর মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এছাড়াও প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইটে http://ngi.teletalk.com.bd/ প্রবেশ করে নিজ নিজ রোল/ ব্যাচ ব্যবহার করে প্রাথমিক নির্বাচনের ফল জানতে পারেন।

প্রসঙ্গত, নিয়োগ সংক্রান্ত (অনলাইনে আবেদন গ্রহণ, পরীক্ষার ফি গ্রহণ, প্রবেশ পত্র প্রেরণ, ফল প্রকাশ ও নোটিফিকেশন ইত্যাদি) যাবতীয় বিষয়ে কারিগরি সহায়তা দিচ্ছে টেলিটক বাংলাদেশ লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।