ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করে মাইকিং

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
ইবিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করে মাইকিং

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১৪ মার্চ) সকালে ক্যাম্পাসে মাইকিং করে এ ঘোষণা দেওয়া হয়।

ঘোষণাপত্র বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার স্বার্থে মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সার্বক্ষণিক পরিচয়পত্র বহন করতে বলা হয়েছে।

ঘোষণায় আরও উল্লেখ করা হয়, এ নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, 'গতকাল বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনায় প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা বৃদ্ধির স্বার্থে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করা হচ্ছে। বহিরাগতদের প্রবেশ ঠেকাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ অন্যান্য ফটকসমূহে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও গতকালকের ঘটনাটির বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে সন্ধ্যায় বসা হবে। '

উল্লেখ্য, গতকাল সোমবার স্থানীয় বখাটেদের দ্বারা ক্যাম্পাসের দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ওঠে। এতে প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেন ক্ষুদ্ধ শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় পুলিশ প্রশাসন অভিযুক্তদের গ্রেফতারের আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।