ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি শিক্ষক জনির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
জাবি শিক্ষক জনির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, (জাবি): প্রতিষ্ঠানের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান জনির বিরুদ্ধে আনিত একাধিক অভিযোগের অধিকতর তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩১১তম সভার এক জরুরি সভায় এ কমিটি গঠন করা হয়।

রহিমা কানিজ বলেন, এর আগে একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই প্রতিবেদনের পর বিষয়টির আরও তদন্তের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক কৌশিক সাহা ও সহযোগী হিসেবে থাকবেন পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মোহাম্মদ তারেক, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা হক। এছাড়া সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন ডেপুটি রেজিস্ট্রার প্রশাসন শাহনাজ হোসেন।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপকের বিরুদ্ধে শিক্ষার্থীদের শিক্ষক বানানোর প্রলোভনে অনৈতিক সম্পর্ক স্থাপন, শিক্ষক নিয়োগে প্রভাব বিস্তার ও জোরপূর্বক গর্ভপাতের অভিযোগ ওঠে। যার পরিপ্রেক্ষিতে গত ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে পদত্যাগ করেন তিনি।

এছাড়া বিষয়টির অধিকতর তদন্তের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের নেতা কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।