ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী কাল 

জাবি করেসপডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
জাবির সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী কাল 

জাবি: ‘উচ্ছ্বাসে ভাসি স্মৃতির ভেলায়’ প্রতিপাদ্যকে ধারণ করে আগামীকাল শনিবার (১১ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় দিনব্যাপী এই আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

শুক্রবার (১০ মার্চ) তৃতীয় পুনর্মিলনী উদযাপন পরিষদের আহ্বায়ক কাজী আশরাফুল আজিম ও সদস্য সচিব তারানা বেগম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্বোধন শেষে অমর একুশের পাদদেশ থেকে শুরু হবে আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহীদ মিনার ও কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে ট্রান্সপোর্ট, জয়বাংলা গেট হয়ে সরকার ও রাজনীতি বিভাগের সামনে এসে শেষ হবে। বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় খেলার মাঠে বিভাগের সাবেক বনাম বর্তমানদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়াও নারী এবং শিশুদের জন্য আলাদা আলাদা খেলাধুলার ব্যবস্থা রাখা হয়েছে। বিকেল পাঁচটায় সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় সরকার ও রাজনীতি বিভাগের সাবেক ও প্রয়াত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, কীর্তিমান সাবেক শিক্ষার্থী এবং গুনীজনকে সম্মাননা দেওয়া হবে।

রাতে সেলিম আল দীন মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন। এছাড়াও বিভাগের সাবেক ও বর্তমানদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। রাত ১০টায় র‌্যাফেল ড্র-এর মধ্যদিয়ে আয়োজনের আনুষ্ঠানিকতা শেষ হবে।

সম্মাননা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত থাকবেন দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, বিভিন্ন বিভাগের শিক্ষক ও গুণীজন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।