ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহী শিক্ষা বোর্ডে ‘খাতা চ্যালেঞ্জ করে’ পাস করল ২৪ শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
রাজশাহী শিক্ষা বোর্ডে ‘খাতা চ্যালেঞ্জ করে’ পাস করল ২৪ শিক্ষার্থী

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন ফল পরিবর্তনের জন্য খাতা চ্যালেঞ্জ করে এবার ফেল থেকে পাস করেছেন ২৪ জন শিক্ষার্থী।

শুক্রবার (১০ মার্চ) দুপুরে শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে সংশোধিত এ ফল প্রকাশ করা হয়েছে।

জানতে চাইলে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, রাজশাহী বোর্ডে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের খাতা এবারও পুনঃমূল্যায়ন বা ফল নিরীক্ষণের আবেদনের সুযোগ পায় শিক্ষার্থীরা।  

বোর্ডের নির্দিষ্ট সময় পর্যন্ত খাতা পুনর্নিরীক্ষণের জন্য মোট ১৩ হাজার ৯১৪ জন শিক্ষার্থীর কাছ থেকে বিভিন্ন বিষয়ে মোট ৪২ হাজার ৭৪৬টি আবেদন জমা পড়ে। এরপর ৮৬ জন শিক্ষার্থীর ফল পাল্টায়। তবে এবারই ব্যাতিক্রম যে, বোর্ডে আবেদন করে ফেল থেকে কেউ জিপিএ-৫ পায়নি।  

এর আগে চলতি বছরের গত ৮ ফেব্রুয়ারি সারা দেশের মতো রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডেও এইচএসসি এবং সমমান পরীক্ষার ফল প্রকাশ হয়। বোর্ডে এবার পাসের হার ছিল ৮১ দশমিক ৬০ শতাংশ।  

আর জিপিএ-৫ পেয়েছিল ২১ হাজার ৮৫৫ জন শিক্ষার্থী। বোর্ডের অধীনে রাজশাহী আট জেলা থেকে ১ লাখ ২৯ হাজার ২৫ জন শিক্ষার্থী এইচএসসিতে অংশ নিয়েছিলেন। এর মধ্যে ৬৮ হাজার ৩৬ জন ছাত্র এবং ৬০ হাজার ৯৮৯ জন ছাত্রী ছিলেন। ফল প্রকাশের পর গত ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এইচএসসি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।