ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসিতে কুমিল্লা বোর্ডে ১৭১ জনের ফল পরিবর্তন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এইচএসসিতে কুমিল্লা বোর্ডে ১৭১ জনের ফল পরিবর্তন

কুমিল্লা: কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডে এইচএসসির খাতা পুনর্নিরীক্ষণে ১৭১ জনের ফল পরিবর্তন হয়েছে। শুক্রবার (১০ মার্চ) কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবার পুনর্নিরীক্ষণের জন্য ছয় হাজার ৭৭৫জন শিক্ষার্থী আবেদন করেছিল। অনেক শিক্ষার্থী একাধিক পত্রে আবেদন করে। বিষয়ভিত্তিক আবেদন পড়ে ২১ হাজার ৮৫৪টি। সবগুলো খাতা পুনর্নিরীক্ষণে ১৭১ জনের ফল পরিবর্তন হয়। নতুন করে জিপিএ-পাঁচ পেয়েছে ৩৩ জন। ফেল থেকে পাস করেছে ৪৪ জন। এছাড়া পূর্বে পাস করা ১৩৬ জনের জিপিএ পরিবর্তন হয়েছে।

২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল গত ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়। পরীক্ষায় কুমিল্লা শিক্ষাবোর্ডে পাসের হার ছিল ৯০ দশমিক সাত দুই শতাংশ। ৮৫ হাজার ৮৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়, তাদের মধ্যে পাস করেছে ৭৭ হাজার ৯০৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৯৯১ জন।   পুনর্নিরীক্ষণে জিপিএ পাঁচ প্রাপ্তির সংখ্যা ১৫ হাজার ছাড়ালো।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।