ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের ত্রিমুখী সংঘর্ষ: তিনদিন বন্ধ ঢাকা কলেজ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
শিক্ষার্থীদের ত্রিমুখী সংঘর্ষ: তিনদিন বন্ধ ঢাকা কলেজ 

ঢাকা: ঢাকা কলেজের সঙ্গে আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের ত্রিমুখী সংঘর্ষের পরে তিন দিনের জন্য ঢাকা কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৫ মার্চ) বিকেলে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফের সই করা বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত আগামী ৬ মার্চ কলেজের সব ক্লাস স্থগিত থাকবে। এছাড়া ‘শুভ দোলযাত্রা’ উপলক্ষে ৭ মার্চ এবং ‘পবিত্র শবে-ই-বরাত উপলক্ষে’ ৮ মার্চ তারিখেও কলেজের সব ক্লাস বন্ধ থাকবে।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৮ মার্চ ছাড়া উল্লেখিত অন্য তারিখে (৬ ও ৭ মার্চ) অফিস ও বিভাগগুলো খোলা থাকবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম যথারীতি চলবে। তবে ঢাকা কলেজের সব অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত থাকবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করে। ওই দিন আইডিয়াল কলেজের সামনে এসে নামফলক খুলে নিয়ে যায় ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সেই ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থী ঢাকা কলেজের কয়েকজনকে মারধর করেন।  

এরপর রোববার দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে আবারও সংঘর্ষ শুরু হয়। পুলিশ টিয়ারগ্যাস ছুঁড়লে ছত্রভঙ্গ হয়ে যায় শিক্ষার্থীরা। পরে নিজ নিজ ক্যাম্পাসে ফিরে যায়।

বাংলাদেশ সময়: ১৮৪২, ৫ মার্চ, ২০২৩
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।