ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে ছাত্রী নির্যাতন: হলের প্রভোস্টকে প্রত্যাহার

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
ইবিতে ছাত্রী নির্যাতন: হলের প্রভোস্টকে প্রত্যাহার

ইবি: র‍্যাগিংয়ের নামে প্রথম বর্ষের ছাত্রীকে ছাত্রলীগ নেত্রী ও তার সহযোগীদের নির্যাতন করার ঘটনায় হাইকোর্টের নির্দেশে এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলমকে প্রত্যাহার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি জানান, হাইকোর্টের নির্দেশে ওই হলের প্রভোস্টকে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি হলের প্রভোস্ট হিসেবে হলের হাউজ টিউটর অধ্যাপক ড. আহসানুল হককে সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে ছাত্রী নির্যাতনের ঘটনায় জড়িত থাকায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তারা হলেন-২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের চারুকলা বিভাগের শিক্ষার্থী হালিমা আক্তার ঊর্মি, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের আইন বিভাগের ইসরাত জাহান মীম, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান।

অভিযুক্তদের ছাত্রলীগ থেকেও বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।