ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে উদ্ভাবনী শিক্ষায় জোর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে উদ্ভাবনী শিক্ষায় জোর

ঢাকা: বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের পরবর্তী সময়ের প্রস্তুতি হিসেবে উদ্ভাবনী শিক্ষায় জোর দেওয়ার ব্যাপারে গুরুত্ব দিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ড. মো. সাজ্জাদ হোসাইন।

বেসিসের উদ্যোগে আয়োজিত ‘স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ: পরবর্তী সময়ের তথ্যপ্রযুক্তি খাতের দিকে এগিয়ে যাওয়া’ শিরোনামে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ প্রদর্শনী বেসিস সফটএক্সপোর অংশ হিসেবে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের সেমিনার হলে এ সেমিনারের আয়োজন করা হয় বলে শনিবার (২৫ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেসিসের অ্যাডভাইজরি স্থায়ী কমিটির কো-চেয়ারম্যান উত্তম কুমার পাল। বেসিসের অ্যাডভাইজরি স্থায়ী কমিটির চেয়ারম্যান এম রশিদুল হাসান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সেখানে তিনি জাতীয় ও আন্তর্জাতিক পরিস্থিতি বিশ্লেষণের পাশাপাশি বাংলাদেশের চ্যালেঞ্জ ও সম্ভাবনার কথা তুলে ধরেন। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান।

এছাড়াও আলোচনায় অংশ নেন বেসিস পরিচালক একেএম আহমেদুল বাবু, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার ও বাক্কোর সভাপতি ওয়াহিদ শরীফ।

সেমিনারের বক্তা ও দর্শকেরা জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে তথ্যপ্রযুক্তি খাতের চ্যালেঞ্জ ও সম্ভাবনা এবং আমাদের উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার পরবর্তী সময়ের পদক্ষেপ নিয়ে পারস্পরিক আলোচনায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ