ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলির ফল প্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলির ফল প্রকাশ

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ান কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০২০ এর প্রিলিমিনারি টেস্টের ফল প্রকাশ হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) রাতে প্রকাশিত এই ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এতে ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন এবং কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন উত্তীর্ণ হয়েছেন। সার্বিক পাসের হার ২৪.৮৯%।

এনটিআরসিএর সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন জানান, পরীক্ষার ফলাফল http://ntrca.teletalk.com.bd/result/ লিংক থেকে বিস্তারিত জানা যাবে। এছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেওয়া হবে।

গত বছরের ৩০ ও ৩১ ডিসেম্বর সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট অনুষ্ঠিত হয়। এতে স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ৯৭৮ জন আবেদন করেন।   তাদের মধ্যে পরীক্ষায় অংশ নেন মোট ৬ লাখ ৮, হাজার ৪৯২ জন। এরমধ্যে স্কুল-২ পর্যায়ের পরীক্ষার্থী ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ের পরীক্ষার্থী ৩ লাখ ২ হাজার ৪২২ জন এবং কলেজ পর্যায়ে পরীক্ষার্থী ছিলেন ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।