ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত থাকতে হবে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
‘শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত থাকতে হবে’

ঢাকা বিশ্ববিদ্যালয়: পরিপূর্ণ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে নিয়মিত পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সাংস্কৃতিক সপ্তাহ সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ততা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এর আয়োজন করা হয়।  

বিভাগীয় চেয়ারপারসন অধ্যাপক ড. সাদেকা হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাবি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, এরকম সাংস্কৃতিক কার্যক্রম আয়োজনের মাধ্যমে দেশের গৌরবময় ইতিহাস, ঐতিহ্য ও অর্জন আরও বিকাশ লাভ করে এবং সংস্কৃতি ও সভ্যতা আরও সমৃদ্ধ হয়। পরিপূর্ণ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে নিয়মিত পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে।

এ সময় তিনি উদার ও অসাম্প্রদায়িক সাংস্কৃতিকচর্চার গুরুত্ব তুলে ধরেন।  

এ সাংস্কৃতিক সপ্তাহে সংগীত, নৃত্য, কবিতা আবৃত্তি, বির্তক, রচনাসহ বিভিন্ন প্রতিযোগিতায় সেরা ৩ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়।
 
বাংলাদেশ সময়:  ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad