ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ক্রীড়াঙ্গনে নেতৃত্ব দিতে ঢাবি শিক্ষার্থীদের আরও দক্ষ করা হবে: উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
ক্রীড়াঙ্গনে নেতৃত্ব দিতে ঢাবি শিক্ষার্থীদের আরও দক্ষ করা হবে: উপাচার্য

ঢাকা: ক্রীড়াঙ্গনে নেতৃত্ব দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আরও দক্ষ করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

রোববার (৫ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই দিনব্যাপী ৫২তম আন্তঃহল অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস কমিটির সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার এবং কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক, শিক্ষার্থী ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

ঢাবি উপাচার্য বলেন, শিক্ষা ও গবেষণার পাশাপাশি দেশের ক্রীড়াঙ্গনে নেতৃত্ব দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আরও দক্ষ করে গড়ে তোলা হবে। ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ সব ক্ষেত্রে পারদর্শিতা অর্জনের লক্ষ্যে শিক্ষার্থীদের নিয়মিত প্রশিক্ষণ দেওয়া এবং অনুশীলনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।  

এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা ও সুযোগ-সুবিধা দিচ্ছে। শিক্ষার্থীদের গুণগতমান নিশ্চিত করার লক্ষ্যে অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গি বজায় রেখে সমন্বিত উদ্যোগ নেওয়ার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের ১৯টি হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জনকারী খেলোয়াড়দের নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই ৫২তম আন্তঃহল অ্যাথলেটিক্স প্রতিযোগিতা।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩

এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।