ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

শিক্ষা

ইবির প্রক্টরসহ ৫ পদে নতুন মুখ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ইবির প্রক্টরসহ ৫ পদে নতুন মুখ ওপরে বাঁ থেকে আনিচুর রহমান, বাকি বিল্লাহ, শাহাদাৎ হোসেন আজাদ, নিচে আক্তারুল ইসলাম ও আবু হেনা মোস্তফ জামাল

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রক্টরসহ পাঁচ প্রশাসনকি পদে নতুন নিয়োগ দিয়েছে প্রশাসন। এছাড়া তিন পদে তিনজনকে পুনরায় নিয়োগ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক আটটি অফিস আদেশে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে নতুন নিয়োগপ্রাপ্তদের মধ্যে প্রক্টর পদে অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের মেয়াদ গত ২৮ জানুয়ারি শেষ হয়। এ পদে গত ২৯ জানুয়ারি থেকে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদকে আগামী এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

চারুকলা বিভাগের সভাপতি পদে অধ্যাপক ড. মামুনুর রহমানকে অব্যাহতি দিয়ে তার স্থলে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এইচ এম আক্তারুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত তিনি এ পদে বহাল থাকবেন।

ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাফেয়ার্স সেলের পরিচালক পদে অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদকে অব্যাহতি দিয়ে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামালকে পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) পরিচালক পদে অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মো. সালেহর মেয়াদ গত ৩০ জানুয়ারি শেষ হয়। মেয়াদ শেষ হওয়ায় এ পদে বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকি বিল্লাহকে প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ৩১ জানুয়ারি থেকে আগামী এক বছর তিনি এ দায়িত্ব পালন করবেন।

এছাড়া আইন প্রশাসক পদে আইন বিভাগের অধ্যাপক ড. জহুরুল ইসলামকে অব্যাহতি দিয়ে তদস্থলে একই বিভাগের অধ্যাপক ড. আনিচুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

অপরদিকে মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তিন প্রশাসনিক পদে তিনজনকে বহাল রেখেছে প্রশাসন। এদের মধ্যে শেখ দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলমের মেয়াদ গত ২৪ নভেম্বর শেষ হয়। মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে গত ২৫ নভেম্বর থেকে আগামী এক বছরের জন্য তাকে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।

পরিবহন প্রশাসক পদে অধ্যাপক ড. আনোয়ার হোসেনের মেয়াদ গত ১৫ জানুয়ারি শেষ হয়। মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর গত ১৬ জানুয়ারি থেকে আগামী এক বছরের জন্য তাকে পূনঃনিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া ছাত্র উপদেষ্টা পদে অধ্যাপক ড. শেলিনা নাসরীনের মেয়াদ গত ২৪ নভেম্বর শেষ হয়। মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর গত ২৫ নভেম্বর থেকে আগামী এক বছরের জন্য তাকে পূনঃনিয়োগ দেওয়া হয়েছে। এসব প্রশাসনিক পদে নিয়োগপ্রাপ্তরা বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

নতুন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আমাকে এ পদে নিয়োগ দেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আমার দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয় প্রশাসন, প্রক্টরিয়াল বডিসহ সবার সহযোগিতা কামনা করছি। আজ (বুধবার) আমি প্রক্টর পদে যোগদান করেছি। সবার দোয়া চাই।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।