ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

শিক্ষা

সাপ্তাহিক ছুটির দিনে সেমিনার-লাইব্রেরি খোলা রাখবে ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
সাপ্তাহিক ছুটির দিনে সেমিনার-লাইব্রেরি খোলা রাখবে ঢাবি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভাগ ও ইনস্টিটিউটসমূহের সেমিনার ও লাইব্রেরি সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

সোমবার অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সেমিনার ও লাইব্রেরি খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।  

সিন্ডিকেট সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাপ্তাহিক ছুটির দিনে সেমিনার-লাইব্রেরি রক্ষণাবেক্ষণ ও দেখভালের জন্য শিক্ষার্থীদের মধ্য থেকে স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ে নব-প্রতিষ্ঠিত ‘স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিট’ থেকে স্বেচ্ছাসেবী শিক্ষার্থীদের প্রতীকী সম্মানী দেওয়া হবে।

সভায় সমন্বিতভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা, গবেষণার মান বৃদ্ধি এবং গবেষণা কার্যক্রমকে আরও স্বচ্ছ ও গতিশীল করতে ঢাকা ইউনিভার্সিটি রিসার্চ কো-অর্ডিনেশন অ্যান্ড মনিটরিং সেল (ডিইউআরসিএমসি) শীর্ষক স্বতন্ত্র একটি সেল প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপকের নেতৃত্বে এই সেল পরিচালিত হবে।  

এই সেল বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত গবেষণা প্রকল্প প্রাপ্তিতে সমন্বয়কের ভূমিকা পালন করবে। এ ছাড়া, গবেষণালব্ধ তথ্যাবলী কেন্দ্রীয় তথ্যভান্ডারে সংরক্ষণ ও সহজলভ্য করতে এই সেল কাজ করবে। গবেষণার ক্ষেত্রে আর্থিক ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতেও এই সেল দায়িত্ব পালন করবে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩

এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ