ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

দাবি আদায় না হলে ক্লাসে ফিরবেন না শিক্ষার্থীরা

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
দাবি আদায় না হলে ক্লাসে ফিরবেন না শিক্ষার্থীরা

ইবি: নির্দিষ্ট শ্রেণিকক্ষ বরাদ্দ ও হুমকির বিচারের দাবিতে দ্বিতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা।  

রোববার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তারা মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের চতুর্থ তলায় অবস্থান করেন।

 

একই সঙ্গে বিভাগীয় অফিস ও শিক্ষকদের কক্ষে তালা দিয়ে চলমান ক্লাস ও পরীক্ষা বর্জন করেছেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ভিসি স্যারের অনুপস্থিতিতে আমরা প্রো-ভিসি স্যারের কাছে গতকাল (শনিবার) স্মারকলিপি দিয়ে দাবি জানিয়ে এসেছি। ভিসি স্যার সোমবার আসবেন বলে তিনি আমাদের জানিয়েছেন।  
আমরা আমাদের সর্বোচ্চ অভিভাবক ভিসি স্যারের সঙ্গে দেখা করে যৌক্তিক দাবিগুলো তুলে ধরব। এর আগ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষায় ফিরব না।  

এসময় দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

এর আগে গত মঙ্গলবার একাডেমিক ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর চতুর্থ তলার একটি অংশে সামাজিক বিজ্ঞান অনুষদের অফিস করা হবে বলে জানতে পেরে চতুর্থ তলার দুই পাশে (উত্তর ও পূর্ব) আসবাবপত্র স্থানান্তর করেন। পরে বুধবার থেকে তারা বিভাগীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে সেখানে অবস্থান নেন।  

সেখানে অবস্থানকালে শিক্ষার্থীরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিভিন্ন হুমকি-ধামকির শিকার হয়েছেন বলে অভিযোগ করেন। এসব ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে শনিবার মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

বিভাগটির সভাপতি সাহিদা আখতার বলেন, আজও (রোববার) একটি ব্যাচের পরীক্ষা ছিল। আমরা বার বার বলার পরও তারা পরীক্ষার হলে বসেননি। পাঠদানের সুষ্ঠু পরিবেশ ফেরাতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। আমরা প্রত্যাশা করছি, প্রশাসন শিক্ষার্থীবান্ধব ও ন্যায্য সিদ্ধান্ত নেবে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।