ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে শিক্ষক লাঞ্ছিত

রেজিস্ট্রার কার্যালয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অবস্থান  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
রেজিস্ট্রার কার্যালয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অবস্থান  

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) তিন শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় রেজিস্ট্রার কার্যালয়ে অবস্থান নিয়েছে ভুক্তভোগী ও গণতান্ত্রিক শিক্ষক ফোরামের (একাংশের) বিক্ষুব্ধ শিক্ষকরা।      

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে বলে জানা গেছে।  

তবে শিক্ষকদের দাবির পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর দেড়টায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

তিনি আরও জানান, প্রফেসর ড. সুকুমার রায়কে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে এই কমিটির তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ১১ জানুয়ারি এক শিক্ষকের কক্ষে ঢুকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদের নেতৃত্বে এক পরীক্ষার্থীকে মারধর করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এ সময় তিন শিক্ষিকাকে লাঞ্ছিত করে তারা।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের (একাংশের) সাধারণ সম্পাদক প্রফেসর ড. পূর্বা ইসলাম বলেন, গত ১৮ জানুয়ারির মধ্যে শিক্ষক লাঞ্ছিত করার ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন ভিসি। কিন্তু ওই সময় পেরিয়ে গেলেও কোনো ধরনের পদক্ষেপ নেওয়া হয়নি। এই অবস্থায় ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়ে রেজিস্ট্রার কক্ষে আমরা অবস্থান নিয়েছি। বর্তমানে রেজিস্ট্রার কার্যালয়ের সব কার্যক্রম বন্ধ রয়েছে।

এ সময় ড. পূর্বা ইসলাম অভিযোগ করে বলেন, বিতর্কিত ও অনুগতদের দিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে সুষ্ঠু তদন্ত আশা করা যায় না।

এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করেও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. লুৎফুর হাসান মন্টু ঢাকায় অবস্থান করায় তাঁর বক্তব্য জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ