ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

শিক্ষা

ঢাবিতে সাদা দলের মৌন অবস্থান কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
ঢাবিতে সাদা দলের মৌন অবস্থান কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়: রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মৌন অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।  

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি শেষে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, আমরা আজ এ কর্মসূচির মধ্য দিয়ে গতকাল নয়াপল্টনে বিএনপির শান্তিপূর্ণ অবস্থানে পুলিশের বর্বর হামলায় একজন নিহত ও অনেকে আহত হওয়ার ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

তিনি আরও বলেন, আমরা আশা করি দেশের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করে আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল করতে সরকার সহযোগিতা করবে।  

কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাদা দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক সিদ্দিকুর রহমান নেজামী, অধ্যাপক জাহাঙ্গীর আলম চৌধুরী, অধ্যাপক আবুল কালাম সরকার প্রমুখ।

অপরদিকে সাদা দলের কর্মসূচির বিপরীতে বিএনপি-জামায়াত কর্তৃক জ্বালাও-পোড়াও-আগুন সন্ত্রাস: ২০১৩, ১৪, ১৫ সালে মানুষ হত্যার রাজনীতি শীর্ষক এক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। ছাত্রলীগের সাবেক উপ-সমাজ সেবা সম্পাদক তানভীর হাসান সৈকতের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।  

তানভীর হাসান সৈকত বলেন, বাংলাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠের শিক্ষকদের চেতনাবোধ জাগ্রত করতেই আমাদের এ আয়োজন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa