ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

পণ্য পরিবহনকালে চুরি বন্ধে পদক্ষেপ নেওয়ার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
পণ্য পরিবহনকালে চুরি বন্ধে পদক্ষেপ নেওয়ার আহ্বান

ঢাকা: বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির নেতারা পরিবহনের সময় পোশাক শিল্পের পণ্য চুরি রোধে রপ্তানিকারক, পরিবহন মালিক, পুলিশ প্রশাসন এবং সংশ্লিষ্ট অন্যান্য পক্ষের সমন্বিত প্রচেষ্টার ওপর জোর দিয়েছেন।

সোমবার (২৮ নভেম্বর) ঢাকায় বিজিএমইএ কমপ্লেক্সে দুই সংগঠনের মধ্যে অনুষ্ঠিত সভায় এ আহ্বান জানানো হয়।

এ সময় উভয় সংগঠনের নেতারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পোশাক শিল্পের রপ্তানি পণ্য চুরি বন্ধের ব্যবস্থা ও উপায় নিয়ে আলোচনা করেন।

তারা বলেন, আর্থিক ক্ষতি ছাড়াও চুরির ঘটনা রপ্তানিকারকদের বিব্রতকর পরিস্থিতির মধ্যে ফেলে দেয়। যখন কিনা পণ্য ক্রেতাদের কাছে পৌঁছানোর পর এই চুরির ঘটনা ধরা পড়ে।

তারা সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সব পোশাক কারখানাকে ট্রাক ও কাভার্ডভ্যানের লাইসেন্সসহ চালক, হেলপারদের ছবি এবং ট্রাভেল ডকুমেন্ট রাখার পরামর্শ দেন।

বিজিএমইএ নেতারা পরিবহনের সময় পণ্য চুরি প্রতিরোধের পদক্ষেপ হিসেবে পণ্যবাহী সব কার্গোতে জিপিএস ট্র্যাকার নিশ্চিত করার অনুরোধ জানান।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প বিশ্বের সবচেয়ে নিরাপদ ও সবুজ শিল্প হিসেবে বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছে। আমাদের সবাইকে এই অর্জন ধরে রাখতে হবে।

তিনি বলেন, চুরির ঘটনা বন্ধ করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে, বিশেষ করে আইন প্রয়োগকারী বাহিনীকে মহাসড়কে নজরদারি আরও জোরদার করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa