ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সমৃদ্ধ বাংলাদেশের জন্য আধুনিক-টেকসই দৃষ্টিভঙ্গির প্রয়োজন: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
সমৃদ্ধ বাংলাদেশের জন্য আধুনিক-টেকসই দৃষ্টিভঙ্গির প্রয়োজন: স্পিকার

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আমাদের জাতীয় অর্থনীতি আজ মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য আধুনিক ও টেকসই দৃষ্টিভঙ্গির প্রয়োজন।

 

সময়োপযোগী পরিবর্তনকে ধারণ করে বিজিএমইএ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পিকার।

মঙ্গলবার (৫ জুলাই) বিজিএমইএ রাজধানীর গুলশানে একটি হোটেল আয়োজিত “সাসটেইনেবিলিটি ভিশন ২০৩০” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বিজিএমইএ এর নতুন লোগো উন্মোচন করেন।
 
তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ এর সভাপতি জিয়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসানের সভাপতিত্বে  অনুষ্ঠানে সহ-সভাপতি মিরান আলী বিজিএমইএ এর নতুন লোগো ও কর্মপরিধি নিয়ে অডিও ভিজ্যুয়াল প্রেজেন্টেশন করেন।  

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড সময়ে আরএমজি সেক্টরে যেভাবে প্রণোদনা দিয়েছেন, বিরূপ পরিস্থিতিতেও দেশকে স্বাভাবিক রেখেছেন, তা আরএমজি সেক্টরের বিকাশে সহায়তা করেছে। সদ্য সমাপ্ত ২০২১-২২ অর্থবছরে ৫২ বিলিয়ন ডলারের বেশি মূল্যের পণ্য রপ্তানির মাধ্যমে রপ্তানি আয়ে রেকর্ড সৃষ্টি হয়েছে। পোশাক রপ্তানি থেকে ৪২ দশমিক ৬১ বিলিয়ন ডলার আয় এই ধারাবাহিক উন্নতির সুফল বলেও তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, বিজিএমইএ এর ৪০ বছরের সফল পথচলার কারণেই আরএমজি সেক্টরে বাংলাদেশ সারা বিশ্বে ২য় অবস্থানে রয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাতির পিতার জন্মশতবর্ষ সময়কালে এ ধরনের অর্জন দেশকে গৌরবান্বিত করে। আন্তর্জাতিক বাজারে নিজেদের অবস্থান সুদৃঢ় করার জন্য তিনি সব ধরনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।

এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি সালাম মূর্শেদি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর বর্তমান সহ-সভাপতিমণ্ডলী ও পরিচালকরা।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad