ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

৫৭০০ কোটি টাকার বাজার সম্প্রসারণের টার্গেট

তিন দিনের কিচেন অ্যান্ড বাথ এক্সপো শুরু ২ জুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মে ২৪, ২০২২
তিন দিনের কিচেন অ্যান্ড বাথ এক্সপো শুরু ২ জুন প্রদর্শনী, মেলা

ঢাকা: ৫৭০০ কোটি টাকার বাজারের সম্প্রসারণের লক্ষ্য নিয়ে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কিচেন অ্যান্ড বাথ এক্সপো। আগামী ২ জুন থেকে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হবে এ মেলা।

সোমবার (২৪ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজক প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশের পরিচালক (মার্কেটিং) নাসিমুর রহমান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে এ খাতে ৫৭০০ কোটি টাকার বাজার রয়েছে। এর মধ্যে ২৭০০ কোটি টাকার টাইলস, ৩৮০০ কোটি টাকার সিরামিক এবং ১২০০ কোটি টাকার  কিচেন কেবিনেট।

৩৫ লাখ মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান হচ্ছে এ খাত থেকে। পোশাক শিল্পের পরে সবচেয়ে বড় কর্মসংস্থান হয়েছে এ খাতে। সেই বাজার সম্প্রসারণের লক্ষ্য নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে বলে জানান ওয়েম বাংলাদেশের এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, প্রস্তুতকারক, রফতানিকারক এবং সরবরাহকারীরা তাদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরার সুযোগ পাবেন মেলায়। সেই সঙ্গে থাকবে স্পট অর্ডারের সুযোগ।

মাই কিচেনের হেড অব অপারেশনস শওকত ইমরান খান বলেন, কিচেন ও বাথ এখন বাংলাদেশের মানুষের প্রত্যেকটা বাসায় আছে। শুধু ঢাকা নয়, গ্রামগঞ্জেও মানুষ অত্যাধুনিক ও সুন্দর বাথ ও কিচেন ব্যবহার করছে।

সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠানের চেয়ারম্যান শেখ লুৎফুল করিম জানান, ওয়েম বাংলাদেশ ২০১২ সাল থেকে দেশি-বিদেশি ইভেন্ট আয়োজন করে আসছে। সবসময় ওয়েম নতুন কিছু দেওয়ার চেষ্টা করে। বাংলাদেশে প্রথম হেলথ অ্যান্ড বিউটি, সিরামিক, ফুড অ্যান্ড হসপিটালিটিস মেলার সফল আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় এবার প্রথম কিচেন অ্যান্ড বাথ এক্সপো বাংলাদেশ-২০২২ আয়োযোজন করতে যাচ্ছে তার প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ জুন আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাসহ সবার জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে মাই কিচেন, প্লাটিনাম স্পন্সর ভেলোরি অ্যান্ড বোর্ড, ব্যাগনো ডিজাইন ও সুইস গ্লাস এবং গোল্ড স্পন্সর আর এ কে সিরামিকস, মাল্ট, নাদিয়া ফার্নিচার ও গানি মার্বেল টাইলস।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, পণ্য প্রদর্শনীর পাশাপাশি ৩ দিনের এই মেলায় স্টুডেন্ট ডিজাইন কম্পিটিশন, ওয়ার্কশপ, বায়ার সেলার মিটিং, ইনোভেশন এক্সচেঞ্জ ও জব সার্চের ব্যবস্থা থাকবে।

যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, তুরস্ক, জাপান, আরব আমিরাত, থাইল্যান্ড, চীন ও স্বাগতিক বাংলাদেশসহ ৯টি দেশের ৬০টি ব্র্যান্ড একই ছাদের নিচে অংশ নিচ্ছে তিন দিনব্যাপী এ মেলায়।

কিচেন অ্যান্ড বাথ এক্সপো বাংলাদেশ-২০২২ এ মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বাংলানিউজ ২৪, চ্যানেল আই, দৈনিক যুগান্তর ও  ম্যাগাজিন পার্টনার। ইভেন্ট ম্যানেজার হিসেবে আছেন কান্ট্রি কমিউনিকেশন।

দেশের অন্যতম ইভেন্ট প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশের আযোজনে মেলার স্ট্রাটেজিক পার্টনার রিহ্যাব ও সহযোগিতায় রয়েছে ইন্টেরিয়র ডিজাইনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ২৪ মে, ২০২২
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa