ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

এনভয় টেক্সটাইলের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মে ২৩, ২০২২
এনভয় টেক্সটাইলের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজি বাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলের ২০০ কোটি টাকার বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এসবের মধ্যে রয়েছে অভিহিত মূল্যের নন-কনভার্টিবল, ফুললি রিডিমঅ্যাবল, আন-সিকিউরড জিরো-কুপন বন্ড।

সোমবার (২৩ মে) ৮২৪তম কমিশন সভায় এ বন্ড অনুমোদন দেওয়া হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির লট প্রতি অভিহিত মূল্য ২০ লাখ টাকা এবং প্রতি লটে ১০টি বন্ড থাকবে। ব্যক্তি পর্যায়ে এই বন্ডের ন্যূনতম সাবস্ক্রিপশন ২০ লাখ টাকা এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে ১ কোটি টাকা। বন্ডটির কুপন হার ৬ দশমিক ৫০ থেকে ৮ শতাংশ।

উল্লেখ্য, এ বন্ড ইস্যুর মাধ্যমে এনভয় টেক্সটাইলের পাওয়ার প্লান্টের যন্ত্রপাতি ক্রয় ও ঋণ পুন:অর্থায়ন করা হবে। বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। প্রধান সমন্বয়ক (লিড অ্যারেঞ্জার) হিসেবে কাজ করছে এনডিবি ক্যাপিটাল লিমিটেড।

বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ২৩, ২০২২
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa