ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মধুপুর-ময়মনসিংহ সড়ক উন্নয়নের কাজ পেলো ৩ প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
মধুপুর-ময়মনসিংহ সড়ক উন্নয়নের কাজ পেলো ৩ প্রতিষ্ঠান

ঢাকা: মধুপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়কের মানোন্নয়নের কাজ পেয়েছে দেশি তিন প্রতিষ্ঠান। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৩৪৮ কোটি ২৯ লাখ ৪৭ হাজার ৬৩৩ টাকা।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে এ সংক্রান্ত দুটি পৃথক প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে অর্থমন্ত্রী বলেন, আজ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১১তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৩তম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ১টি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য ১১টি প্রস্তাব উত্থাপন করা হয়। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ৩টি, রেলপথ মন্ত্রণালয়ের ২টি, স্থানীয় সরকার বিভাগের ২টি, খাদ্য মন্ত্রণালয়ের ১টি, শিল্প মন্ত্রণালয়ের ১টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ১টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ১টি প্রস্তাবনা ছিল। ক্রয় কমিটি ৯টি প্রস্তাবের অনুমোদন দিয়েছে। ৯টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৫,৩৪২ কোটি ৯ লাখ ৫৯ হাজার ৪১০ টাকা।

সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম সাংবাদিকদের জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘মধুপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নং-WP-02 এর পূর্ত কাজ যৌথভাবে মাসুদ হাই-টেক ইঞ্জিনিয়ারিং লিমিটেড, রিলায়েবল বিল্ডার্স লিমিটেড এবং মেসার্স সালেহ আহমেদ এর কাছ থেকে ক্রয়ের অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। এতে ব্যয় ধরা হয়েছে ১৬৯ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৮২৫ টাকা।

একই প্রকল্পের আওতায় প্যাকেজ নং-WP-03 এর পূর্ত কাজ যৌথভাবে পেয়েছে মেসার্স সালেহ আহমেদ, মাসুদ হাই-টেক ইঞ্জিনিয়ারিং লিমিটেড এবং রিলায়েবল বিল্ডার্স লিমিটেডের কাছ থেকে ক্রয়ের অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। এতে ব্যয় ধরা হয়েছে ১৭৮ কোটি ৭৩ লাখ ৬২ হাজার ৮০৮ টাকা।

এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘পায়রা সমুদ্র বন্দরের প্রথম টার্মিনাল এবং আনুষঙ্গিক সুবিধাদি নির্মাণ’ প্রকল্পের প্যাকেজ নং-WD-06 এর পূর্ত কাজের ক্রয় প্রস্তাব বাতিল করে পুনঃপ্রক্রিয়াকরণের অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।