ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রহনপুরে পূর্ণাঙ্গ রেলবন্দর বাস্তবায়নের দাবি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ১, ২০২২
রহনপুরে পূর্ণাঙ্গ রেলবন্দর বাস্তবায়নের দাবি 

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে রেলবন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন এলাকাবাসী।  

মঙ্গলবার (১ মার্চ) সকালে রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মো. হুমায়ূন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান মতি খান, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. বাইরুল ইসলাম ও খুরশিদ আলম বাচ্চু, রহনপুর পৌরসভার সাবেক মেয়র তারেক আহমদ, ইয়াহিয়া খান রুবেল, সবনম সাবিহা কেয়াসহ অনেকে।  

গোমস্তাপুর উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী নাচোল ও ভোলাহাট উপজেলার জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ বিক্ষোভ মিছিলে অংশ নেন। কর্মসূচিতে বক্তারা বলেন, ব্রিটিশ আমলে রহনপুরে রেলওয়ে শুল্ক স্টেশনটি চালু করা হলেও অবকাঠোমো উন্নয়ন হয়নি। দ্রুত এ বন্দরে অবকাঠামো উন্নয়ন না করে হলে আগামী ৩ মার্চ রহনপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি ও ৫ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য অনশন কর্মসূচি পালিত হবে।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি একই দাবিতে রহনপুরের সব ব্যবসায়ী এক ঘণ্টা নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।