ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রেলের প্যাসেঞ্জার ক্যারেজ সংগ্রহে ব্যয় বাড়লো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
রেলের প্যাসেঞ্জার ক্যারেজ সংগ্রহে ব্যয় বাড়লো

ঢাকা: বাংলাদেশ রেলওয়ের জন্য মিটারগেজ এবং ব্রডগেজ প্যাসেঞ্জার ক্যারেজ সংগ্রহ প্রকল্পের ১৪ কোটি ৭৮ লাখ ২৪ হাজার ৩৭৭ টাকা ব্যয় বৃদ্ধি করে দুইটি পৃথক প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়।

সভায় অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন বলেন, আজকের সভায় মোট ১৩টি প্রস্তাব আনা হয়েছিল। এছাড়া টেবিলে আরও ৩ টি প্রস্তাবসহ মোট ১৬টি প্রস্তাব উত্থাপন করা হলে জনশুমারির প্রস্তাবটি ফিরিয়ে দেওয়া হয়। সভায় মোট ১৫টি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।  

অতিরিক্ত সচিব বলেন, রেলপথ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ রেলওয়ে কর্তৃক ‘বাংলাদেশ রেলওয়ের জন্য মিটারগেজ এবং ব্রডগেজ প্যাসেঞ্জার ক্যারেজ সংগ্রহ’ প্রকল্পের প্যাকেজ নং জিডি-১ এর ভেরিয়েশন বাবদ ৯ কোটি ৯৭ লাখ ৭৬ হাজার ৩৫৮ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া একই প্রকল্পের প্যাকেজ নং জিডি-২ এর ভেরিয়েশন বাবদ ৪ কোটি ৮০ লাখ ৪৮ হাজার ১৯ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্প দুটি বাস্তবায়ন করছে ইন্দোনেশিয়ার এম/এস পিটি ইন্ডাস্ট্রি কেরাটা এপিআই।

সভায় অনুমোদিত অন্যান্য প্রস্তাব
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক নরসিংদীর ‘পাঁচদোনা-ডাঙ্গা-ঘোড়াশাল জেলা মহাসড়কে একস্তর নিচু দিয়ে উভয় পার্শ্বে পৃথক সার্ভিস লেনসহ ৪-লেনে উন্নীতরণ’ প্রকল্পের প্যাকেজ নং-PW-02 এর আওতায় পূর্ত কাজ ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের কাছ থেকে ২৭৫ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক নরসিংদীর ‘পাঁচদোনা-ডাঙ্গা-ঘোড়াশাল জেলা মহাসড়কে একস্তর নিচু দিয়ে উভয় পার্শ্বে পৃথক সার্ভিস লেনসহ ৪-লেনে উন্নীতরণ’ প্রকল্পের প্যাকেজ নং- PW-03 এর আওতায় পূর্ত কাজ মাসুদ হাই-টেক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের কাছ থেকে ১৪৩ কোটি ৭৭ লাখ ৭৯ হাজার ২১৬ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।