ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্র্যাক ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
ব্র্যাক ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক লিমিটেডের ৬০০ কোটি টাকার নন-কনভার্টেবল, ফিক্সড কুপন সিনিয়র বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিএসইসির ৭৯৭ তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পাঁচ বছর মেয়াদী বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে কুপন-বিয়ারিং, নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনসিকিউর্ড, ফিক্সড কপুন এবং সিনিয়র বন্ড।

বন্ডটির একটি অংশ (৪২৫ কোটি টাকা) আন্তর্জাতিক বিনিয়োগকারীদের মাঝে এবং অপর একটি অংশ (১৭৫ কোটি টাকা) ব্যাংক, করপোরেটস, ইন্স্যুরেন্স কোম্পানি, অ-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, সম্পদ ব্যবস্থাপক ফার্ম, মিউচ্যুয়াল ফান্ড, মার্চেন্ট ব্যাংক, অনাবাসী বাংলাদেশীসহ উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট অফারের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ব্র্যাক ব্যাংক দেশের মধ্যম ও নিম্ন আয়ের লোকদের গৃহনির্মাণ ঋণ প্রদান করবে।
বন্ডটির ট্রাস্টি হিসেবে আইডিএলসি ইনভেস্টমেন্ট এবং ম্যানডাটেড লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে ব্র্যাক ব্যাংক।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর  ২৮, ২০২১
এসএমএকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।