ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরায় বিপ্রপার্টির নতুন মার্কেটপ্লেস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
বসুন্ধরায় বিপ্রপার্টির নতুন মার্কেটপ্লেস

ঢাকা: প্রপার্টির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে দেশের একমাত্র কমপ্লিট রিয়েল এস্টেট সলিউশন প্রোভাইডার কোম্পানি বিপ্রপার্টি সম্প্রতি বসুন্ধরা আবাসিক এলাকায় একটি মার্কেটপ্লেস খুলেছে।

রোববার (২৪ অক্টোবর) বসুন্ধরার বিপ্রপার্টির নতুন অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিষ্ঠানটির মার্কেটিং ও পিআর বিভাগের প্রধান মাহজাবীন চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

বসুন্ধরা এবং এর আশেপাশের এলাকায় বসবাসরতদের জন্য রিয়েল এস্টেটে বিনিয়োগ আরও সহজ ও নিশ্চিন্তে করতে বিপ্রপার্টির নতুন এই উদ্যোগ নিয়েছে।

এ প্রসঙ্গে বিপ্রপার্টির মার্কেটিং ও পিআর বিভাগের প্রধান মাহজাবীন চৌধুরী বলেন, ‘প্রপার্টি ক্রয় বা ভাড়া নেওয়ার ক্ষেত্রে মানুষ বরাবরই নিরাপত্তা, নিত্যদিনের সকল মৌলিক চাহিদাগুলোর সহজলভ্যতা এবং সামর্থ্যের কথা সবার প্রথম বিবেচনা করে। আর এই সব বৈশিষ্ট্যগুলো পুরোপুরি মিলে যায় বসুন্ধরা আবাসিক এলাকার ক্ষেত্রে। তাই এই এলাকাটি ডেভেলপার, ক্রেতা এবং ভাড়াটিয়াদের জন্য বেশ আকর্ষণীয় একটি স্থানে পরিণত হয়েছে। বসুন্ধরায় প্রপার্টির এই চাহিদা আগামী বছরগুলোতে আরও বাড়বে বলেই আমরা আশা করছি, আর এ লক্ষ্যেই বসুন্ধরায় আমরা এই নতুন মার্কেটপ্লেসটি খুলেছি। ’  

বিপ্রপার্টিতে তালিকাভুক্ত আছে বসুন্ধরা আবাসিক এলাকার চমৎকার সব অ্যাপার্টমেন্ট, ডুপ্লেক্স বাড়ি, প্লট এমনকি সম্পূর্ণ ভবনও। বিপ্রপার্টির দেওয়া তথ্য অনুসারে, ২০২১ সালের প্রথম তিন প্রান্তিকে প্ল্যাটফর্মটিতে ৩৭ শতাংশ বাড়ি সন্ধানকারীরা ১হাজার ১ বর্গফুট থেকে ১ হাজার ৫০০ বর্গফুটের মধ্যে থাকা অ্যাপার্টমেন্টগুলো খুঁজছিলেন এবং প্রায় ১৯ শতাংশ বাড়ি সন্ধানকারীরা ১ হাজার বর্গফুটের মধ্যে অ্যাপার্টমেন্ট পছন্দ করেছিলেন, সেখানে প্রায় ১৬ শতাংশ বাড়ি সন্ধানকারীরা ১ হাজার ৫০১ থেকে ২ হাজার ৫০০ বর্গফুটের মধ্যে অ্যাপার্টমেন্ট পছন্দ করছিলেন।  

বেডরুম পছন্দের তালিকা অনুসারে, প্রায় ৬০ শতাংশ মানুষ ৩ বেডরুমের অ্যাপার্টমেন্ট খুঁজছিলেন। বসুন্ধরা আবাসিক এলাকার প্রায় ৩৬ শতাংশ বাড়ি সন্ধানকারীরা নির্দিষ্ট বাজেটে প্রায় ৫০ লাখ থেকে ১ কোটি টাকার মধ্যে অ্যাপার্টমেন্ট খুঁজছিলেন আর বাকী ২৫ শতাংশ সন্ধানকারীরা ১ থেকে ৩ কোটির ভেতর অ্যাপার্টমেন্ট খুঁজছিলেন।   

বছরের প্রথম তিন প্রান্তিকে বিপ্রপার্টিতে গ্রাহকদের করা সমস্ত প্রপার্টি সংক্রান্ত জিজ্ঞাসার মধ্যে প্রায় ৮ শতাংশ ছিল বসুন্ধরা আবাসিক এলাকাকে ঘিরে, যা এই এলাকার প্রপার্টির উচ্চ চাহিদারই প্রমাণ দেয়। আর তাই বলাই যায় রাজধানীর পরবর্তী বাণিজ্যিক কেন্দ্র হিসেবে বসুন্ধরা আবাসিক এলাকা ক্রমাগত উন্নতি করছে। এ লক্ষ্যেই কোম্পানির ওয়েবসাইটের কমার্শিয়াল সেকশনে অন্তর্ভুক্ত করা হয়েছে ক্রয়, বিক্রয় ও ভাড়ার জন্য অফিস স্পেস এবং দোকান এর বিশাল তালিকা।  

বিপ্রপার্টি বসুন্ধরা মার্কেটপ্লেসে গ্রাহকরা যে ধরনের সেবাগুলো পাচ্ছেন তার মধ্যে রয়েছে আবাসিক ও বাণিজ্যিক প্রপার্টি ক্রয়, বিক্রয় এবং ভাড়া দেওয়ার সুবিধা। সেই সঙ্গে রয়েছে প্রপার্টি সংক্রান্ত আর্থিক পরামর্শ এবং আইনি সুবিধা পাওয়ার ব্যবস্থাও থাকছে। এছাড়াও, বিপ্রপার্টি সম্প্রতি ইন্টেরিয়র ডিজাইন সলিউশনও চালু করেছে। বসুন্ধরা মার্কেটপ্লেসটি সপ্তাহে সাত দিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত খোলা থাকে। মার্কেটপ্লেসের অবস্থান ব্লক বি, রোড ২, বাড়ি নম্বর ২৬ এর ৫ম তলায়, বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকা-১২৩০।  

এটি বিপ্রপার্টির ৮ম মার্কেটপ্লেস এবং বাকি মার্কেটপ্লেসগুলো মিরপুর, ধানমন্ডি, মোহাম্মদপুর, বনানী, রামপুরা এবং দুটি উত্তরায় অবস্থিত।  

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, অক্টোবর  ২৫, ২০২১
এসএমএকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa