ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা

ঢাকা: বেসরকারিখাতের সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি আবদুল কাদির মোল্লা।

রোববার (২৬ সেপ্টেম্বর) ব্যাংকের মতিঝিলস্থ প্রধান কার্যালয়ে ১২৬তম পরিচালনা পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে তিনি চেয়ারম্যান হন।

তিনি ব্যাংকের প্রতিষ্ঠাকালীন থেকে উদ্যোক্তা পরিচালক হিসেবে রয়েছেন।  

এ বিষয়ে কাদির মোল্লা বাংলানিউজকে বলেন, ব্যাংকের ইমেজ রক্ষায় সবার সহযোগিতা নিয়ে এগিয়ে যেতে চাই।

আবদুল কাদির মোল্লা পোশাক ও বস্ত্রখাতের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান থার্মেক্স গ্রুপ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। শতভাগ রফতানিকারক এ বৃহৎশিল্প গ্রুপের ১৬টি সহযোগী প্রতিষ্ঠান রয়েছে।    

আবদুল কাদির মোল্লা বাংলাদেশ সরকারের সিআইপি (রফতানি) মর্যাদা ও জাতীয় রাজস্ব বোর্ডের ‘কর বাহাদুর’ পরিবারের সম্মাননা পান। ব্যবসা প্রশাসনে মাস্টার্স ডিগ্রিধারী একজন শিক্ষানুরাগী হিসেবেও তার সুনাম রয়েছে।

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে তিনি মজিদ মোল্লা ফাউন্ডেশনের অধীনে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ, এন কে এম হাইস্কুল অ্যান্ড হোমস, আবদুল কাদির মোল্লা ইন্টারন্যাশনাল স্কুল ও পাঁচকান্দি ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেন। ব্যবসায়িক সফলতার পাশাপাশি সমাজসেবা, ধর্মীয় ও স্বাস্থ্যসেবায় তার অবদান সর্বজন বিদিত।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa