ঢাকা, রবিবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ঈদের বন্ধেও সচল থাকবে অক্সিজেন আমদানি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
ঈদের বন্ধেও সচল থাকবে অক্সিজেন আমদানি ...

বেনাপোল (যশোর): পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দরে মধ্যে চারদিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও জরুরি সেবা হিসেবে অক্সিজেন আমদানি সচল থাকবে।

সোমবার (১৯ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার ডা. নিয়ামুল ইসলাম।

তিনি জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দরে মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে দেশে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেনের চাহিদাও বেড়েছে। এজন্য দেশে অক্সিজেনের চাহিদা মেটাতে বন্ধের মধ্যেও অক্সিজেন আমদানি সচল থাকবে। এছাড়া আমদানিকারকরা যাতে অক্সিজেন দ্রুত খালাস নিতে পারেন সেজন্য কাস্টমস কর্মকর্তাদের দুটি টিম প্রস্তুত করা হয়েছে।

বেনাপোল কাস্টমসের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা স্বপন কুমার জানান, ঈদের ছুটির মধ্যেও যে সব আমদানিকারকরা অক্সিজেনসহ জরুরি সেবাদানে প্রয়োজন এমন পণ্য আমদানি করে থাকে তারা চাইলে এসব পণ্য ঈদের বন্ধের মধ্যেও আমদানি করতে পারবেন। এবং এসব পণ্য যাতে দ্রুত খালাস নিতে পারেন সেজন্য আমদানিকারকদের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa