ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা সিমেন্টের সঙ্গে এসএমসিসি-আইটিডিজেভির চুক্তি সই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
বসুন্ধরা সিমেন্টের সঙ্গে এসএমসিসি-আইটিডিজেভির চুক্তি সই বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও এসএমসিসি-আইটিডিজেভির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট উইচেন রুনগ্রুজিরাটসহ অন্যরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দেশের প্রথম মেট্রোরেল নির্মাণকাজে বসুন্ধরা সিমেন্টের সঙ্গে জাপানের সুমিটমো মিটসুই কনস্ট্রাকশন কোম্পানি ও ইতালিয়ান থাই ডেভেলেপমেন্ট পাবলিক কোম্পানির জয়েন্ট ভেনচারের (এসএমসিসি-আইটিডিজেভি) চুক্তি সই হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) রাজধানীর হোটেল লা-মেরিডিয়ানে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং এসএমসিসি-আইটিডিজেভির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট উইচেন রুনগ্রুজিরাট নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।

এর আওতায় প্রকল্প বাস্তবায়নে বসুন্ধরা সিমেন্ট সরবরাহ করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমসিসি-আইটিডিজেভির কো-প্রজেক্ট ম্যানেজার পানুপং পংটানইয়াভিরিয়াসহ অন্যান্য কর্মকর্তারা।

বসুন্ধরা গ্রুপের সিমেন্ট সেক্টরের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) খন্দকার কিংশুক হোসেন বলেন, মেট্রোরেল নির্মাণে এককভাবে বসুন্ধরা সিমেন্টের প্রাধান্য থাকবে এবং বসুন্ধরা সিমেন্টই ব্যবহৃত হবে বলে আশা প্রকাশ করি। তিনি বলেন, মেট্রোরেল প্রকল্পের রেল ডিপো সিভিল অ্যান্ড বিল্ডিং এবং উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল নির্মাণে একমাত্র ব্র্যান্ড হিসেবে বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হচ্ছে। এর গুণগত মান সন্তোষজনক হওয়ায় কন্ট্রাক্ট প্যাকেজ সিপি-০৬ এর আওতায় কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল নির্মাণকারী প্রতিষ্ঠান (এসএমসিসি-আইটিডিজেভি) এককভাবে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।

এসএমসিসি-আইটিডিজেভি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট উইচেন রুনগ্রুজিরাট বলেন, বসুন্ধরা সিমেন্ট অত্যন্ত উন্নতমানের। এ কারণে আমরা তাদের ওপর আস্থা রেখেছি। আমার বিশ্বাস এখনকার মতো সামনেও আমরা একসঙ্গে কাজ করতে পারবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বেলায়েত হোসেন, উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার, উপদেষ্টা (ট্রেজারার) ময়নাল হোসেন চৌধুরী, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সাজ্জাদ হায়দার, বসুন্ধরা গ্রুপের সিএফও তোফায়েল হোসেন, সিইও ওয়ার্ল্ড ইরা সিপিং ক্যাপ্টেন (অব.) নাজমুল হক, সেক্রেটারি (ম্যানেজিং ডিরেক্টর) মাকসুদুর রহমান, ডেপুটি জেনারেল ম্যানেজার (কর্পোরেট সেলস) মো. মাহমুদুল হাসান, এজিএম (ব্রান্ড) আশিকুর রহমান আশিক, ম্যানেজার (মার্কেটিং ফাংশন) সাইফুল ইসলাম রুবেল, ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট) কুদরত ই এলাহী, ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্টস) সফিকুল ইসলাম প্রমুখ।

এই প্রকল্পে প্রায় ১ দশমিক ৬ লাখ মেট্রিক টনের অধিক সিমেন্ট ব্যবহৃত হবে। চুক্তি অনুযায়ী তা সরবরাহ করবে বসুন্ধরা সিমেন্ট।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
জিসিজি/পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।