ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে আয়কর মেলার তৃতীয় দিনে আদায় ১০ কোটি টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
সিলেটে আয়কর মেলার তৃতীয় দিনে আদায় ১০ কোটি টাকা আয়কর মেলার তৃতীয় দিনে আদায় ১০ কোটি টাকা। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে আয়কর মেলার তৃতীয় দিনে ১০ কোটি ৪ লাখ ৫৫ হাজার ৬৩০ টাকা কর আদায় হয়েছে। এদিন সেবাগ্রহণ করেছেন ৩ হাজার ৪০১ জন করদাতা। রিটার্ন দাখিল করেছেন ৯৮৮ জন। নতুন ই-টিআইএন নিয়েছেন ৬৭ জন। 

সিলেটের উপ কর কমিশনার (সদর দফতর ও প্রশাসন) কাজল সিংহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, একই দিনে সুনামগঞ্জ জেলায় মেলার দ্বিতীয় দিনে ১৩ লাখ ৬৩ হাজার ৫২০ টাকা কর আদায় হয়েছে।

সেবা নিয়েছেন ১ হাজার ৮১ জন, নতুন ই-টিআইএন দেওয়া হয় ১৬ জনকে এবং ২৮৩ জন রিটার্ন দাখিল করেন।

মৌলভীবাজার জেলার মেলায় প্রথম দিনে মোট ৮৪৫ জন করদাতা সেবাগ্রহণ করেন। নতুন ই-টিআইএন দেওয়া হয় ৮ জনকে। মোট ৬২৬ জন করদাতা রিটার্ন দাখিল করেন।

হবিগঞ্জ জেলার মেলায় প্রথম দিনে ৮ লাখ ২০ হাজার ৪৫৩ টাকা কর আদায় করা হয়েছে। মেলায় সেবা নিয়েছেন ৭১২ জন, নতুন ১৫ জনকে ই-টিআইএন দেওয়া হয়। মোট ৩৪৫ জন করদাতা রিটার্ন দাখিল করেন।

বালাগঞ্জ উপজেলার ভ্রাম্যমাণ কর মেলায় ১২৯ জন করদাতা সেবাগ্রহণ করেন। মোট ৯৩ জন করদাতা রিটার্ন দাখিল করেন এবং কর আদায়ের পরিমাণ ৫৭ হাজার টাকা।

বুধবার (১৪ নভেম্বর) মেলার দ্বিতীয় দিনে ৩ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৯৮৮ টাকা কর আদায় হয়। ১ হাজার ৮৩০ জন করদাতা সেবাগ্রহণ করেন। নতুন ই-টিআইএন নিয়েছেন ৮৩ জন। এদিন মেলায় মোট ৯৯৬ জন করদাতা রিটার্ন দাখিল করেছেন।

এর আগে মঙ্গলবার (১৩ নভেম্বর) সিলেটে আয়কর মেলার উদ্বোধনী দিনে ২ কোটি ৩৫ লাখ ৭৫ হাজার ৭৫০ টাকা আদায় করা হয়েছে। এদিন মেলা প্রাঙ্গণ থেকে সেবা নিয়েছেন ৯৮১ জন করদাতা। নতুন ই-টিআইএনধারী হয়েছেন ৪০ জন।

তিন দিনে মেলা থেকে ১৬ কোটি ৫ লাখ ৯০ হাজার ৩৬৮ টাকা কর আদায় করা হয়েছে।

বর্ণাঢ্য পরিবেশে স্থানীয় রিকাবী বাজারস্থ সিলেট স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে ১৩ নভেম্বর থেকে কর অঞ্চল-সিলেট কর্তৃক আয়োজিত আয়কর মেলা শুরু হয়েছে। ১৯ নভেম্বর পর্যন্ত চলবে এই মেলা।

সিলেট শহর ছাড়াও ১৪ নভেম্বর সিলেট কর অঞ্চলের আওতাধীন সুনামগঞ্জ জেলায় এবং ১৫ নভেম্বর মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় চারদিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। এছাড়া ১৫ নভেম্বর সিলেটের বালাগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হয়।

এবারের আয়কর মেলাতে বিভিন্ন বুথ থেকে ই-টিআইএন রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, রিটার্ন গ্রহণ, অনলাইনে রিটার্ন দাখিলের জন্য আইডি ও পাসওয়ার্ড দেওয়া এবং কর সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ দেওয়া হচ্ছে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।