ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দ্বিতীয় দিনে খুলনায় ৮২ লাখ টাকার কর আদায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
দ্বিতীয় দিনে খুলনায় ৮২ লাখ টাকার কর আদায় খুলনায় করদাতারা পুনরায় নিবন্ধন করছেন, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় আয়কর মেলার দ্বিতীয় দিনে বুধবার (১৪ নভেম্বর) ৮২ লাখ ৬৩ হাজার ৬৯৫ টাকার আদায় হয়েছে। এদিন মেলা থেকে সেবাগ্রহণ ৩ হাজার ৭৬৪ জন ও রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৭৯৩ জন।  পুনরায় নিবন্ধনগ্রহণ একজন ও নতুন টিআইএনগ্রহণ করেছেন ৭৪ জন।

সন্ধ্যায় বাংলানিউজকে এ তথ্য জানান খুলনা কর অঞ্চলের উপ-কর কমিশনার মো. হাসানুর রহমান।  

সোমবার (১৩ নভেম্বর) মেলার প্রথমদিনে সেবাগ্রহণ ১৭১৯ জন ও রিটার্ন দাখিল করেছেন ১০৩৬ জন।

পুনরায় নিবন্ধনগ্রহণ করেছেন ৭৫ জন ও নতুন টিআইএন গ্রহণ করেছেন ১ জন। প্রথমদিনে আয়কর জমা হয়েছে ৫৬ লাখ ৭০ হাজার ৭৭৯ টাকা।

কর অপিল অঞ্চল খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায় বাংলানিউজকে বলেন, আগে মানুষ কর দিতে ভয় পেতো। এখন সে ভয় কেটে উৎসবমুখর পরিবেশে কর দেয়। কারণ তারা বুঝে গেছে আয়কর দিলে ক্ষতি নেই। এই টাকা সেবা হয়ে আবার ওই লোকের কাছেই ফিরে আসে।

বয়রাস্থ কর ভবন প্রাঙ্গণে আয়োজিত করমেলা ১৯ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মেলাটি চলবে। মেলায় ৪৭টি স্টলের মাধ্যমে কর সংক্রান্ত সেবা দেওয়া হচ্ছে। মেলায় সব শ্রেণির করদাতারা ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য দিয়ে নতুন করদাতারা ইটিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতারা পুনরায় নিবন্ধন করতে পারছেন। এছাড়া মেলায় করদাতাদের আয়কর রিটার্ন দাখিল এবং মেলা প্রাঙ্গণে স্থাপিত সোনালি, বেসিক ও জনতা ব্যাংকের বুথের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাদের আয়কর জমা দিতে পারছেন। মেলায় নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ রয়েছে।

করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেল্প ডেস্ক’র ব্যবস্থা আছে। এবার আয়কর রিটার্ন দাখিল শেষ হবে ৩০ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।