ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘কর শিক্ষণে’ ঢাবির ১০ শিক্ষার্থী পুরস্কৃত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
‘কর শিক্ষণে’ ঢাবির ১০ শিক্ষার্থী পুরস্কৃত এনবিআরের কর্মকর্তাদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: আয়কর মেলার দ্বিতীয় দিনে অনুষ্ঠিত ‘কর শিক্ষণ ফোরামে’র কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীকে পুরস্কার দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে রাজধানীরে বেইলি রোডের অফিসার্স ক্লাবে বিজয়ী ১০ শিক্ষার্থীর হাতে বই ও সনদ তুলে দেন এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

বিজয়ীদের মধ্যে ৩ শিক্ষার্থীকে প্রাইজবন্ডও দেওয়া হয়।

এসময় এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) জিয়া উদ্দিন মাহমুদসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নতুন প্রজন্মের করদাতাদের আয়কর সম্পর্কে সচেতন করতে সপ্তাহব্যাপী এই আয়োজনের দ্বিতীয় দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি, ফিন্যান্স এবং ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের মোট ৪০ শিক্ষার্থী অংশ নেন। অংশ নেওয়া শিক্ষার্থীদের সবাইকে সার্টিফিকেট দেওয়া হয়। শিক্ষার্থীরা প্রথমে আয়কর বিষয়ক আলোচনায় অংশ নেন। পরে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

এর আগের মঙ্গলবার (১৩ নভেম্বর) মেলার কুইজ প্রতিযোগিতায়  ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ৪০ শিক্ষার্থী অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে ১০ শিক্ষার্থীকে বই ও সনদ দেওয়া হয়।  

এছাড়াও আগামী ৫ দিনে ‘কর শিক্ষণ ফোরাম’ প্রশিক্ষণ ও কুইজ প্রতিযোগিতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, নটরডেম কলেজ, ঢাকা মেডিকেল কলেজ এবং রাজউক উত্তরা মডেল কলেজের শিক্ষার্থীরা অংশ নেবেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এমএফআই/এপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।