ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে প্রথম দিনেই সাড়ে ৮৬ লাখ টাকা আয়কর আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
রাজশাহীতে প্রথম দিনেই সাড়ে ৮৬ লাখ টাকা আয়কর আদায় রাজশাহীর কর মেলায় আগত করদাতারা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী কর অঞ্চল আয়োজিত সপ্তাহব্যাপী কর মেলার প্রথম দিনেই ৮৬ লাখ ৫৯ হাজার ৮৯৮ টাকা আয়কর আদায় করা হয়েছে। এছাড়া মেলায় রিটার্ন দাখিল হয়েছে ৮৯৬টি। টিআইএন (ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর) নিয়েছেন নতুন ৩৩ জন করদাতা।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে এসব তথ্য জানান রাজশাহী কর অঞ্চলের উপ-কর কমিশনার আবু নসর মো. মাহাবুবুজ্জামান। কেবল তাই নয় মঙ্গলবার আড়াই হাজারেরও বেশি করদাতা সেবা নিয়েছেন বলেও জানান তিনি।

উপ-কর কমিশনার বলেন, কর দিতে উদ্বুব্ধ করতে মেলায় আয়কর ই-টিআইএন (ইলেকট্রনিক ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর) রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, নতুন করদাতাদের ইটিআইএন সনদ দেওয়াসহ নানা ধরনের সেবা দেওয়া হচ্ছে। মুক্তিযোদ্ধা, নারী ও প্রতিবন্ধীদের জন্য রয়েছে আলাদা ব্যবস্থা।

এর আগে মঙ্গলবার সকালে রাজশাহী মহানগরীর হেলেনাবাদ এলাকায় কর ভবন প্রাঙ্গণে এ মেলা শুরু হয়েছে। সকালে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মেলার উদ্বোধন করে নিজের আয়কর দেন। এরপর রাজশাহী কর অঞ্চলের ২ হাজার ৫৫৬ জন করদাতা মেলা থেকে সেবা নেন।

সপ্তাহব্যাপী আয়কর মেলা চলবে আগামী ১৯ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলায় সেবা নেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।