ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আজিয়াটার নতুন চেয়ারম্যান তান শ্রি গাজ্জালি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
আজিয়াটার নতুন চেয়ারম্যান তান শ্রি গাজ্জালি

ঢাকা: আজিয়াটা গ্রুপ বারহাদ’র (আজিয়াটা) নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তান শ্রি গাজ্জালি শেখ আব্দুল খালিদ। ২০০৯ সাল থেকে রবি আজিয়াটা লিমিটেডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় আজিয়াটা গ্রুপ।  

জানা যায়, ২০০৮ সালের মার্চ থেকে শুরু করে দীর্ঘ সময় আজিয়াটা বোর্ড অব ডিরেক্টরসের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

আজিয়াটার সাবেক চেয়ারম্যান তান শ্রি দাতুক উইরা আজমান মোখতার পদত্যাগ করার পর ২০১৮ সালের আগস্ট থেকে অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।  

প্রায় ৪০ বছর মালয়েশিয়ার কূটনীতিক হিসেবে বিশ্বের বিভিন্ন দেশেও দায়িত্ব পালন করেছেন তান শ্রি গাজ্জালি। নিষ্ঠা, সাংগঠনিক দক্ষতা ও স্বচ্ছতার জন্য তার সুনাম রয়েছে।

আজিয়াটার প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার তান শ্রি জামালুদিন ইব্রাহিম বলেন, অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর তান শ্রি গাজ্জালি প্রতিশ্রুতিশীল নেতৃত্ব ও পেশাগত দক্ষতার স্বাক্ষর রেখেছেন। ২০০৮ সাল থেকে আজিয়াটার পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। করপোরেট জগত ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে তার অভিজ্ঞতা আজিয়াটাকে আজকের অবস্থানে পৌঁছে দিয়েছে। এ অঞ্চলে আজিয়াটার অগ্রগতি ও বিস্তৃতির পেছনে নিঃসন্দেহে তার নেতৃত্বের একটি বড় ভূমিকা রয়েছে।

তান শ্রি গাজ্জালি আনন্দ প্রকাশ করে বলেন, এ অঞ্চলে বিশেষত অর্থনীতির ডিজিটাল রূপান্তর এবং আজিয়াটার অবস্থান আরও সুসংহত ও টেকসই করার চ্যালেঞ্জ নেওয়ার সুযোগ পেয়ে আমি আনন্দিত।

প্রসঙ্গত, এশিয়ার অন্যতম বৃহৎ টেলিযোগাযোগ কোম্পানি হিসাবে আজিয়াটা গ্রুপ ১১টি দেশে ৩৫০ মিলিয়ন গ্রাহককে টেলিযোগাযোগ সেবা দিচ্ছে। ডিজিটাল টেলিযোগাযোগ, ব্যবসা ও অবকাঠামোর দিকে নজর দিয়ে ২০২১ সালের মধ্যে নতুন প্রজন্মের ডিজিটাল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করছে আজিয়াটা।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।