ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দরে কর্মবিরতি প্রত্যাহারে বাণিজ্য সচল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
বেনাপোল বন্দরে কর্মবিরতি প্রত্যাহারে বাণিজ্য সচল বেনাপোল বন্দরে বাণিজ্য সচল

বেনাপোল (যশোর): বকেয়া মজুরি পরিশোধের দাবিতে বেনাপোল বন্দরে চলমান অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন শ্রমিকরা। ফলে থমকে যাওয়া বাণিজ্যিক কার্যক্রম পুনরায় সচল হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) বিকেল ৫টার দিকে সমস্যা সমাধানে বন্দর কর্তৃপক্ষের আশ্বাসে শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দেন।

এদিকে ড্রপ কমিউনিকেশনের প্রতিনিধি ওহিদুজ্জামান ওহিদ বলেন, শ্রমিকদের সমস্যা ঠিকাদারী প্রতিষ্ঠানের সঙ্গে।

কর্মবিরতি করে সমস্যার সমাধান হবে না। প্রতিষ্ঠানটি আলোচনায় বসতে প্রস্তুত। কিন্তু শ্রমিকরা তাদের সঙ্গে না বসে বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসছেন। এতে সঠিক কোনো সমাধান আসবে বলে মনে হয় না।

শ্রমিক নেতা ৯২৫ এর  সাধারণ সম্পাদক রাশেদ আলী বাংলানিউজকে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ওহিদুজ্জামানের বিরুদ্ধে এর আগে শ্রমিকদের অর্থ আত্মসাৎ নিয়ে বিভিন্ন অভিযোগ রয়েছে। তারা ওহিদুজ্জামানের সঙ্গে বসতে আগ্রহী না। ঠিকাদারী প্রতিষ্ঠান ড্রপ কমিউনিকেশনের মালিকের সঙ্গে বসতে চায়। কিন্তু ওই মালিক তাদের ফোন ধরছেন না। বন্দর কর্তৃপক্ষের আশ্বাসে আপাতত কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। কিন্তু যদি সমাধান না হয় পরবর্তীতে এ কর্মবিরতি আবার শুরু হবে বলে জানান তিনি।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, শ্রমিকদের লেনদেনের বিষয়টি দুই পক্ষকে সঙ্গে নিয়ে নিরসন করার আশ্বাসে শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন। আটকে থাকা পণ্য দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
এজেডএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।