ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বুড়িমারী স্থলবন্দরে শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
বুড়িমারী স্থলবন্দরে শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছেন ইয়ার্ড শ্রমিকরা।

লালমনিরহাট: লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছেন ইয়ার্ড শ্রমিকরা।

রোববার (০৪ডিসেম্বর) সকালে তারা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন বুড়িমারী স্থলবন্দর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি সফর উদ্দিন।

 

শনিবার (০৩ ডিসেম্বর) দিনগত রাত ১২টা থেকে রাত ৩টা পর্যন্ত টানা কয়েক ঘণ্টা বুড়িমারী স্থলবন্দর শ্রমিক কল্যাণ ফেডারেশন কার্যালয়ে শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন ঠিকাদারি প্রতিষ্ঠানের পার্টনারশিপ ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।  

বৈঠকে ন্যায্য মজুরির দাবি মেনে নেওয়ায় রোববার (০৪ ডিসেম্বর) সাধারণ শ্রমিকদের সঙ্গে সকালে বৈঠক করে ধর্মঘট প্রত্যাহার করে নেয় বুড়িমারী স্থলবন্দর শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতারা।   

শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের আহ্বানের প্রথম দিনেই আমদানি-রফতানি করা পণ্যবোঝাই কয়েকশ ট্রাক বন্দরের ইয়ার্ডে এবং রাস্তার দুইধারে পণ্য খালাসের অপেক্ষায় আটকা থাকায় তড়িঘড়ি করে সমঝোতা বৈঠকে বিষয়টি মীমাংসা করা হয়েছে। ধর্মঘট প্রত্যাহারের ফলে আবারও কর্মচাঞ্চল্য ফিরেছে বুড়িমারী স্থলবন্দরে।  

বুড়িমারী স্থলবন্দরের শ্রমিক হ্যান্ডলিং ও বুড়িমারী স্থলবন্দর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ছফর উদ্দিন ও সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘ঠিকারদারি প্রতিষ্ঠান ড্রাপ কমিনিকেশন লিমিটেডের পার্টনার ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমীন বাবুল তাদের অফিসে রাতে বৈঠক করে লোড ৪ টাকা ও আনলোড ৪ টাকা বৃদ্ধির দাবি মেনে নেন।  

এখন থেকে আমরা লোড প্রতিটন ১৯ টাকা ৫০ পয়সা এবং আনলোড প্রতিটন ১৯ টাকা ৫০ পয়সা পাবে বলেও জানান শ্রমিক নেতারা।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ডিডি) মামুন কবীর তরফদার শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করে বলেন, ভবিষ্যতে যাতে এমন পরিস্থিতির সৃষ্টি না হয় সেদিকে নজর রাখা হবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার রিজভী আহম্মেদ বাংলানিউজকে জানান, শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করায় বন্দরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
পিসি/
***বুড়িমারী স্থলবন্দরে শ্রমিকদের ধর্মঘট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।