ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দুই বছরের মধ্যে শিল্পক্ষেত্রে জ্বালানি সমস্যা সমাধান হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
দুই বছরের মধ্যে শিল্পক্ষেত্রে জ্বালানি সমস্যা সমাধান হবে ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দুই বছরের মধ্যে শিল্পক্ষেত্রে জ্বালানি সমস্যা সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী অাবুল মাল আব্দুল মুহিত।

বৃহস্পতিবার ( ডিসেম্বর ২৪) দুপুরে রাজধানীর সোনারগাঁ হোটেলে বিসিআই আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



অর্থমন্ত্রী বলেন, ২ বছরের মধ্যে শিল্প ক্ষেত্রে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহে কোনো বিধি নিষেধ থাকবে না। শিল্প পার্কগুলোতে বিদ্যুত ও গ্যাস সংযোগ নিশ্চত করতে হবে। সরকার এ বিষয়ে কাজ করছে। তবে এ মুহূর্তে জ্বালানি তেলের দাম কমানোর কোনো পরিকল্পনা নেই সরকারের।

এছাড়া রাস্তায় পুরানো গাড়ি চলাচল বন্ধ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী। তিনি বলেন, একটা নির্দিষ্ট সময় পর রাস্তায় পুরানো বাস ট্রাক চলতে দেয়া হবে না।   কত দিনের পুরনো বাসট্রাক নিষিদ্ধ হবে সে বিষয়ে অালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক ই এলাহী বলেছেন, জ্বালানি সংকট নিরসনে আমরা কাজ করছি। কাতার থেকে এলএনজি (তরল গ্যাস) আমদানির ব্যবস্থা করা হচ্ছে। শেয়ার বাজারে জ্বালানি কোম্পানিগুলো থেকে ১০ কোটি ডলার বিনিয়োগ করার ব্যবস্থা করছি।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
ইউএম/আরআই

** ইনসেনটিভে হয়রানি পোহানোর দাবি বিকেএমইএ’র

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।