ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিপিডি পজেটিভ বাংলাদেশের পক্ষে নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
সিপিডি পজেটিভ বাংলাদেশের পক্ষে নেই বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ঢাকা: বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) সম্মেলনে বাংলাদেশের অর্জন সামান্য- সিপিডির এমন মন্তব্যের সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, সিপিডি পজেটিভ বাংলাদেশের পক্ষে নেই। এরা কখনও বাংলাদেশের কোনো অর্জন নিয়ে কথা বলেনি।

ডব্লিউটিওতে আমাদের অর্জন রয়েছে, কিন্তু তারা সেটা বলে না।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুর ২টায় বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে একথা বলেন মন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, তারা শুধু নেগেটিভ কথা বলে। ডব্লিউটিও সম্মেলনে তাদের কোনো প্রতিনিধিকে আমি দেখিনি। দেবপ্রিয়কে কোথাও দেখা যায়নি, আর মোস্তাফিজকে দেখেছি বারান্দায়।

মন্ত্রী বলেন, কথা বলার সময় দেশের কথা বলতে হয়, কিন্তু তারা সেটা বলে না। কারণ তারা অন্যদের ফান্ডে চলে। দক্ষিণ এশিয়ার মধ্যে সব সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ। আর কিছু কিছু সূচকে ভারতের চেয়েও এগিয়ে আমরা।    

নাইরোবিতে ১৫ থেকে ১৮ ডিসেম্বর ডব্লিউটিও সম্মেলন হয়। যে চার উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ ডব্লিউটিও সম্মেলনে গিয়েছিল সেগুলো সফল হয়েছে বলে এর আগে জানিয়েছেন সম্মেলনের স্বল্পোন্নত দেশগুলোর সমন্বয়ক ও বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫/আপডেট: ১৬১৯
এসএমএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা এর সর্বশেষ