ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মার্সেল এলইডি টিভিতে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
মার্সেল এলইডি টিভিতে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি

ঢাকা: বাংলাদেশের দ্বিতীয় শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও অটোমোবাইল পণ্যের ব্র্যান্ড মার্সেল এখন এলইডি (লাইট ইমিটিং ডায়োড) টেলিভিশনে দিচ্ছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।   ১ ডিসেম্বর থেকে গ্রাহকদের জন্য এ রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধা কার্যকর হয়েছে।

পাশাপাশি কমানো হয়েছে বেশ কয়েকটি মডেলের এলইডিটিভির মূল্য।

মূলত, মার্সেল ব্র্যান্ডের প্রতি ক্রেতাদের আস্থা ও সন্তুষ্টি আরো বাড়াতে এই উদ্যোগ নিয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেল।  

ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টির পাশাপাশি এলইডি টিভিতে আগের অন্যান্য সুবিধাও ভোগ করবেন মার্সেলের ক্রেতারা। এর মধ্যে রয়েছে এলইডি টিভির প্যানেল ও যন্ত্রাংশের ক্ষেত্রে দুই বছরের ওয়ারেন্টি। বিক্রয়োত্তর সেবার আওতায় পাচ্ছেন ২ বছরের সার্ভিস ওয়ারেন্টি।

চলতি মাসে মার্সেল ব্র্যান্ডের ২৪, ২৮ ও ৩২ ইঞ্চি এলইডিটিভির দাম কমানো হয়েছে। মার্সেলের ২৪ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে একহাজার টাকা কমে এখন পাওয়া যাচ্ছে ১৭,৭০০ টাকায়। ২৮ ইঞ্চি ও ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম যথাক্রমে ১,৪০০ টাকা ও ২,০০০ টাকা কমানো হয়েছে। গ্রাহকরা ২৩,৭০০ টাকায় কিনতে পারছেন মার্সেলের ২৮ ইঞ্চি এবং ২৬,৩০০ টাকায় ৩২ ইঞ্চি এলইডি টিভি।  

মার্সেল কর্তৃপক্ষ জানায়, বর্তমানে দেশের প্রতিযোগিতাপূর্ণ ইলেকট্রনিক্স পণ্যের বাজারে গ্রাহকদের কাঙ্ক্ষিত আস্থা ধরে রাখার জন্য অত্যাধুনিক প্রযুক্তির উচ্চমান সম্পন্ন পণ্য সরবরাহের পাশাপাশি অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোও অনেক জরুরি। তাই, গ্রাহকদের আস্থা বৃদ্ধিতে এলইডি টিভিতে শর্ত সাপেক্ষে দেওয়া হচ্ছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।

গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কারখানায় মার্সেল ব্র্যান্ডের এলইডি টেলিভিশন তৈরি হওয়ায় উৎপাদন খরচ হ্রাস পাওয়ার পাশাপাশি আগের চেয়ে আরো কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করা হচ্ছে। দেশেই  তৈরি  হওয়ায় সহজেই রিপ্লেসমেন্ট সুবিধা দিতে পারছে মার্সেল। যা আমদানিকারদের জন্য অনেক দুরূহ ব্যাপার।

সেই সঙ্গে, মার্সেলের আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম কর্তৃক বিশ্বমানের বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করায় গ্রাহকদের আস্থার প্রতীকে পরিণত হয়েছে মার্সেল ব্র্যান্ড।

মার্সেলের হেড অব মার্কেটিং (উত্তর) মোশারফ হোসেন রাজীব জানান, বাংলাদেশের ইলেকট্রনিক্স পণ্যের বাজারে মার্সেল এখন অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড। সর্বোচ্চমানের চ্যালেঞ্জ নিয়ে অত্যাধুনিক প্রযুক্তি, উন্নত মেশিনারিজ এবং দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলীদের সমন্বয়ে সাশ্রয়ী মূল্যের টেলিভিশন প্রস্তুত করায় বাজারে মার্সেল ব্র্যান্ডের টেলিভিশনের বিক্রি ও চাহিদা বৃদ্ধি পাচ্ছে।

মার্সেলের হেড অব মার্কেটিং (দক্ষিণ) শামীম আল মামুন জানান, মার্সেলের প্রতি ক্রেতাদের আস্থা আগের চেয়ে অনেক বেড়েছে। উচ্চমানের এলইডি টিভি সরবরাহ করার পাশাপাশি ৬ মাসের রিপ্লেসমেন্ট সুবিধা দেওয়ায় গ্রাহক সন্তুষ্টি বেড়েছে।

প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, মার্সেল বাজারে এনেছে এইচডি, এইচডি রেডি ও এফএইচডি রেজ্যুলেশনের বিভিন্ন সাইজের ও আকর্ষণীয় মডেলের এলইডি টিভি। মার্সেল এলইডি টিভিতে রয়েছে এইচএডিএস (হাই অ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং আইপিএস (ইন প্ল্যান সুইচিং) প্রযুক্তির প্যানেল। মার্সেল টিভি অধিক বিদ্যুত সাশ্রয়ী।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।