ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পে-স্কেল সংশোধন

প্রধানমন্ত্রীর কাছে কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তাদের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
প্রধানমন্ত্রীর কাছে কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তাদের স্মারকলিপি

ঢাকা: সরকার ঘোষিত পে-স্কেল যোগদান পদ (সহকারী-পরিচালক) ৮ম গ্রেড ও নির্বাহী পরিচালকদের প্রথম গ্রেডসহ বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি জমা দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা।
 
বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের পত্রগ্রহণ কেন্দ্রে স্মারকলিপি জমা দেন।


 
এসময় সভাপতি মো. ছিদ্দিকুর রহমান মোল্লা, সহ-সভাপতি দেলোয়ার হোসেন খান রাজীব, এইচ এম দেলোয়ার হোসাইন এবং সদস্য শহিদুল্লাহ আকন্দ উপস্থিত ছিলেন।
 
দাবি পূরণ না হলে আগামী রোববার (২৭ ডিসেম্বর) থেকে কালো ব্যাজ ধারণ করা হবে।
 
বিশ্বের অন্যান্য দেশের কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল থাকলেও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের জন্য নেই। তাই স্বতন্ত্র বেতন স্কেলের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন কর্মকর্তারা।
 
স্বতন্ত্র বেতন স্কেল বাস্তবায়ন ও গ্রেড অবনমনের প্রতিবাদে মঙ্গলবার (২২ ডিসেম্বর) কেন্দ্রীয় ব্যাংক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল।

এসময় তারা তিনদফা দাবি ও নতুন কর্মসূচি ঘোষণা করেন। তার আলোকে বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেন।
 
বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।