ঢাকা, বৃহস্পতিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জুন ২০২৪, ২৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে সিমেন্ট সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মে ১২, ২০২৪
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে সিমেন্ট সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপ গত শনিবার সন্ধ্যায় ঢাকার একটি হোটেলে চুক্তি স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং জয়েন্ট ভেঞ্চারের ডিপার্টমেন্ট ম্যানেজার বাই পেই লং

ঢাকা: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পে দুই লাখ মেট্রিক টন সিমেন্ট সরবরাহ করবে দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক ভিআরএম প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা সিমেন্ট।

শনিবার (১১ মে) সন্ধ্যায় ঢাকার একটি হোটেলে বসুন্ধরা সিমেন্ট এবং চাইনিজ নির্মাণ প্রতিষ্ঠান শানডং হাইস্পিড গ্রুপ ও শিনোহাইড্রো করপোরেশন লিমিটেডের জয়েন্ট ভেঞ্চার এসডিআরবি-শিনোহাইড্রো জেভি-এর মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং জয়েন্ট ভেঞ্চারের ডিপার্টমেন্ট ম্যানেজার বাই পেই লং চুক্তি স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর (সিমেন্ট সেক্টর)  কে এম জাহিদ উদ্দিন এবং ওই জয়েন্ট ভেঞ্চারের ক্রয় ব্যবস্থাপক লিউ ডে কিয়াং। চুক্তির মাধ্যমে বসুন্ধরা সিমেন্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বাকি অংশ নির্মাণে শতভাগ সিমেন্ট সরবরাহ করবে।

বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগত মানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে এ চুক্তি সম্পাদিত হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান, সিনিয়র ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, চিফ ফিনান্সিয়াল অফিসার মোহাম্মদ কামরুল হাসান, চিফ সেলস অফিসার (সিমেন্ট সেক্টর) শাহ জামাল শিকদার, হেড অব ডিভিশন (বিজনেস ডেভেলপমেন্ট, সাস্টেনিবিলিটি অ্যান্ড পিআর) মোহাম্মদ তৌফিক হাসান, হেড অব এইচআর অ্যান্ড অ্যাডমিন ইমরান-বিন-ফেরদৌস, হেড অব মার্কেটিং মোহাম্মদ আলাউদ্দিন, ডেপুটি জেনারেল ম্যানেজার (সিমেন্ট সেক্টর) আই.আর.কে.এম সালাউদ্দিন বিশ্বাসসহ অন্যান্য কর্মকর্তারা।

পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, যমুনা রেল ব্রিজ, পদ্মা রেল লিংক, লেবুখালি ব্রিজ, মেট্রোরেলসহ অন্যান্য মেগাপ্রকল্পের মতো এলিভেটেড এক্সপ্রেসওয়েতেও বসুন্ধরা সিমেন্ট শ্রেষ্ঠত্ব প্রমাণ করবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১২, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।