ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জুয়েলারি ব্যবসায়ীদের বিশেষ আর্থিক সেবা দেবে ‘পকেট’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
জুয়েলারি ব্যবসায়ীদের বিশেষ আর্থিক সেবা দেবে ‘পকেট’

ঢাকা: দেশের পণ্যভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ও আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান এবিজি টেকনোলজিস লিমিটেডের পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) ‘পকেট’-এর মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে। এর মাধ্যমে বাজুস সদস্যরা ‘পকেট’-এর কাছ থেকে বিশেষ আর্থিক সুবিধা পাবে।

সোমবার (১ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের বাজুস কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন বাজুসের সাধারণ সম্পাদক বাদল চন্দ্র রায় এবং এবিজি টেকনোলজিস লিমিটেডের পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন।

বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাজুসের সাবেক সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের চেয়ারম্যান এম. এ. ওয়াদুদ খান, বাজুসের সহ-সভাপতি গুলজার আহমেদ, মো. রিপনুল হাসান ও মাসুদুর রহমান।

পকেট কর্তৃপক্ষ জানিয়েছে, ‘পকেট’ ই-ওয়ালেটের রয়েছে একটি আধুনিক ও গ্রাহক-বান্ধব মোবাইল অ্যাপ, যা ব্যবহার করে অথবা ইউএসএসডি কোডের মাধ্যমে গ্রাহক খুব সহজেই নিরাপদ ও দ্রুত পেমেন্ট করতে সক্ষম। গ্রাহক ক্রয়কৃত সার্ভিস অথবা প্রোডাক্টের মূল্য ‘পকেট’-এ নিবন্ধিত যেকোনো মার্চেন্টকে কিউ-আর কোড পেমেন্ট অথবা অনলাইন পেমেন্টের মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

এছাড়া ‘পকেট’ আরও বিভিন্ন ধরনের পেমেন্ট সল্যুশন প্রদান করে থাকে। যার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো- সার্ভিস চার্জ পেমেন্ট, ইউটিলিটি বিল পেমেন্ট (গ্যাস, পানি, বিদ্যুৎ, টেলিফোন), সরকারি ফি পেমেন্ট, স্যালারি ডিসবার্সমেন্ট, সাপ্লায়ার/ভেন্ডরের পেমেন্ট, সাপ্লাই চেইন থেকে পেমেন্ট কালেকশন, ক্যাবল টিভির বিল পেমেন্ট, ব্যাংক অ্যাকাউন্ট বা কার্ড থেকে অ্যাড মানি, ব্যাংক অ্যাকাউন্টে সেন্ড মানি, রিকুয়েস্ট মানি, ফান্ড ট্রান্সফার ইত্যাদি।

গ্রাহকেরা যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ‘পকেট’-এর হটলাইন ১৬৮০০ নম্বরে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।