ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

যশোরে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
যশোরে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি

যশোর: পবিত্র রমজান উপলক্ষে যশোরে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি করেছে সামাজিক সচেতন সংস্থা সাসস।  

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০টা থেকে যশোর ডিবি কার্যালয়ের সামনে সুলভ মূল্যে এ গরুর মাংস বিক্রির কার্যক্রম শুরু করে সামাজিক সংগঠনটি।

 

যশোরের বাজারগুলোতে গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০ টাকা কেজি দরে।  

সেখানে বাজারের তুলনায় কেজিতে ১০০ টাকা কম দামে কিনতে পেরে খুশি ভোক্তারা।

একজন ক্রেতা সর্বনিম্ন ২৫০ গ্রাম থেকে সর্বোচ্চ ২ কেজি পর্যন্ত মাংস নিতে পারছেন এখান থেকে। এ ছাড়াও রমজান উপলক্ষে সাসসের উদ্যোগে প্রতিদিন বাজারের চেয়ে কম দামে ও সুলভ মূল্যে ডিম, লেবু, ডাব, বেগুন, শসাসহ বিভিন্ন সবজি বিক্রয় হচ্ছে।  

দাম কম হওয়ায় ক্রেতারাও স্বতঃস্ফূর্তভাবে এখান পরিবারের জন্য মাংস কিনছেন।  

মাংস কিনতে আসা বেসরকারি চাকরিজীবী রোকনুজ্জামান বলেন, বাজারে কেউ কিছু বলে না। এর আগে আমরা তো ৫০০ টাকায়ও গরুর মাংস খেয়েছি। এখন বাজার থেকে ১০০ টাকা কম দামে কিনতে পেরে ভালো লাগছে। আমাদের যে বেতন তা দিয়ে গরুর মাংসের কথা চিন্তাও করতে পারি না।

অপর ক্রেতা ইজিবাইকচালক মেহেদী হাসান রানা বলেন, রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখলাম কম দামে গরুর মাংস বিক্রি হচ্ছে তাই এক কেজি কিনলাম। দেখে খুব ভালো লাগছে যে গরুর মাংস কেজি প্রতি ৬৫০ টাকায় বিক্রি হচ্ছে। অন্য জায়গায় কিনতে গেলে ৭৫০ টাকা লাগছে। এমন উদ্যোগে আমরা খুবই খুশি।

কম দামে গরুর মাংস বিক্রির উদ্যোক্তা যশোর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক ও সাসসের প্রতিষ্ঠাতা মফিজুল ইসলাম বলেন, জেলা ডিবি পুলিশ কার্যালয়ের ২নং গেটে রমজানের শুরু থেকে সাসস যশোর শাখার উদ্যোগে সুলভ মূল্যে পণ্য বিক্রির জন্য একটি স্টল দেওয়া হয়েছে। এতদিন ডিম-ডাবসহ কিছু জিনিস যেগুলো বাজারে বেশি দামে বিক্রি হয়, তা এখানে সংগঠনটি সুলভ মূল্যে বিক্রি করা হয়েছে। আজকে তারা বাজারকে নিয়ন্ত্রণ করার জন্য ও মানুষকে উদ্বুদ্ধ করার জন্য গরুর মাংসও কম মূল্যেও বিক্রি করা হচ্ছে।

আরও পড়ুন>> খুলনায় ৬০০ টাকায় গরুর মাংস বিক্রি শুরু

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
ইউজি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।