ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পোশাক ক্রয় বাড়াতে জার্মান ক্রেতার প্রতি বিজিএমইএ’র আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
পোশাক ক্রয় বাড়াতে জার্মান ক্রেতার প্রতি বিজিএমইএ’র আহ্বান

ঢাকা: বাংলাদেশ থেকে আরও বেশি করে তৈরি পোশাক কিনতে জার্মান রিটেইল কোম্পানি অটো গ্রুপের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

বুধবার (২০ মার্চ) খ্যাতিমান জার্মান রিটেইল কোম্পানি অটো গ্রুপের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।

বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের পোশাক খাতের বর্তমান অবস্থা, রূপকল্প এবং সম্ভাবনাসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। বৈঠকে বাংলাদেশ থেকে অটো গ্রুপের সোর্সিং, বিশেষ করে উচ্চ-মূল্যের পোশাক পণ্যের সোর্সিং বাড়ানোর উপায়গুলো খুঁজে বের করতে আলোচনা হয়।

ফারুক হাসান হাই-এন্ড পোশাক আইটেমের ডিজাইন উদ্ভাবন এবং তৈরির সুবিধার্থে অটোর বাংলাদেশি সরবরাহকারীদের সঙ্গে অংশীদারত্ব জোরদার করায় জোর দেন।

আলোচনায় ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের বিভিন্ন দিকসমূহ বিশেষ করে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত সাসটেইনেবিলিটি, সার্কুলারিটি এবং শ্রমিকদের কল্যাণ প্রভৃতি ক্ষেত্রে শিল্পের অগ্রগতিসমূহ তুলে ধরেন।

প্রতিনিধিদলে ছিলেন অটো গ্রুপের এক্সিকিউটিভ বোর্ড রিটেইল অ্যান্ড ব্র্যান্ডের সদস্য সার্জিও বুচার রদ্রিগেজ; অটো ইন্টারন্যাশনাল হংকং এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাবিনা স্টিভেনস; টিম বন প্রিক্স এর প্রধান হিসাব ব্যবস্থাপক ওয়েরোনিকা সোসুলস্ক; টিম উইট অ্যান্ড মার্চেন্ডাইজিং অটো লাসকানার প্রধান হিসাব ব্যবস্থাপক রক্ষা নানার্জি এবং হেড অব এইচআর অ্যান্ড ওয়ার্কপ্লেস সলিউশন, মেহতাপ মীর।

বৈঠকে বিজিএমইএ-এর ২০২৪-২০২৬ মেয়াদের জন্য নবনির্বাচিত পরিচালক মেসবাহ উদ্দিন খান এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

বাংলোদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।