ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কানাডার কাছে বিনিয়োগ চায় বাংলাদেশ: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
কানাডার কাছে বিনিয়োগ চায় বাংলাদেশ: অর্থমন্ত্রী

ঢাকা: বাংলাদেশ কানাডার কাছে বিনিয়োগ চায় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, আমরা দেখব কি করা যায়।

অনেক হাই ট্যারিফ আছে, তবে সম্ভবনা তো আছেই। যেখানে ভালো সুবিধা পাওয়া যাবে সেখানে তো নিশ্চয়ই আমাদের আগ্রহ থাকবে, সেগুলো দেখব আমরা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশে আইএমএফের আবাসিক প্রতিনিধি জায়েযন্দু দে এবং বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকলসের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

কানাডার হাইকমিশনারের সঙ্গে কি আলোচনা হলো এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আলাপ হলো অনেক সম্ভবনা আছে। প্রধানমন্ত্রী বলেছেন ক্যানোলা অয়েল স্বাস্থ্যসম্মত, ওটার একটা সম্ভবনা দেখা যাচ্ছে। আমরা দেখব কি করা যায়। অনেক হাই ট্যারিফ আছে, তবে সম্ভবনা তো আছেই।

বিনিয়োগের বিষয়ে কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিনিয়োগ তো আমরা চাই। আগে যেগুলো ছিলো সেগুলো তো নেই, এখন আমরা নতুন করে রি-কাস্ট করছি। যেখানে ভালো সুবিধা পাওয়া যাবে সেখানে তো নিশ্চয়ই আমাদের আগ্রহ থাকবে, সেগুলো দেখব আমরা।

কানাডায় বাংলাদেশ থেকে শিক্ষার্থী নেওয়া বা স্কিল ডেভলপমেন্টের বিষয়ে কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাইগ্রেশন তো নিশ্চয়ই আছে। কানাডা তো এনকারেজও করে। সেখানে স্টুডেন্ট কমিউনিটি বাড়ছে তো। কাজেই সেটা আছে। কানাডার প্রধানমন্ত্রীতো আমাদের প্রধানমন্ত্রীকে মা বলে ডাকেন। তারা তো ফ্রেন্স কানাডিয়ান। ফরাসিদের তো ওই ট্রেডিশন আছে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
জিসিজি/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।