ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোলায় সার কারখানা-এলএনজি টার্মিনাল করতে চান শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ভোলায় সার কারখানা-এলএনজি টার্মিনাল করতে চান শিল্পমন্ত্রী

ভোলা: ভোলায় গ্যাসভিত্তিক সার কারখানা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সেই সঙ্গে এখানে এলএনজি টার্মিনাল, নৌবন্দরসহ বড় কিছু করতে চান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে ভোলায় সার কারখানা স্থাপনের জন্য ভেদুরিয়া, ইলিশাসহ সম্ভাব্য কয়েকটি স্থান পরিদর্শন শেষে এমন পরিকল্পনার কথা জানান তিনি।

এসময় মন্ত্রী বলেন, ভোলাকে আমরা গুরুত্ব দিচ্ছি, এখানে প্রচুর গ্যাস আছে। কৃষির জন্য জন্য অনেক সার আমদানি করতে হয়। আমরা ফিজিবিলিটি (সম্ভাব্যতা) যাচাই করে দেখব, কতটা আমাদের পক্ষে সম্ভব। ৩০ বছরের জন্য পরিকল্পনা করতে হবে। পোর্ট সিটি ও এলএনজি টার্মিনাল করার সম্ভবনা রয়েছে। আমার আশাবাদী, ভোলায় বড় কিছু করতে পারব।  

তিনি আরও বলেন, আমরা সার কারখানা করে সার উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেলে বিদেশ থেকে আর সার আনতে হবে না। আমরা গিয়ে পর্যালোচনা করে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করব।

এসময় উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।  

এর আগে মন্ত্রী ভোলায় শেলটেক সিরামিক ডিসপ্লে সেন্টার উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।