ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিনো বাংলার রাইট শেয়ার অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
সিনো বাংলার রাইট শেয়ার অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান সিনো বাংলা ইন্ডাস্ট্রিজকে রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিএসইসির নিয়মিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিমের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে এক কোটি ৯৮ হাজার ২৮৩টি শেয়ার ইস্যু করে ২০ কোটি ১৯ লাখ ৬৫ হাজার ৬৬০ টাকা উত্তোলন করবে। ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকায় বিক্রি করা হবে প্রতিটি শেয়ার। রাইট শেয়ারের উত্তোলন করা অর্থ দিয়ে কোম্পানিটি উৎপাদন সক্ষমতা বাড়াতে মূলধনী যন্ত্রপাতি ক্রয় এবং ব্যাংক ঋণ পরিশোধ করবে। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি তিন মাসের ব্যবসায় শেয়ার প্রতি মুনাফা করেছে ৩২ পয়সা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ১৯ পয়সা।

কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর ক্ষেত্রে ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।